শনিবার, ১৫ মে ২০২১, ০৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বাস্থ্যবিধি মেনে নিজ গ্রামের মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন মকবুল হোসেন এম পি প্রধানমন্ত্রী’র নির্দেশে কৃষাণী’র ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ নেতা! গভীর রাতে বাড়ি বাড়ি গিয়ে সেমাই চিনি বিতরণ করলেন অমৃত মোদক ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত আজ ঈদ এতিম শিশুদের সাথে ঈদ উদযাপনে ঠাকুরগাঁওয়ের ‘৯৮ ব্যাচ’ ঠাকুরগাঁওয়ে পুলিশ সুপারের ঈদ শুভেচ্ছা | কলমের বার্তা  হাজী আব্দুস সাত্তারের নিজস্ব অর্থায়নে- ১২’শ দুঃস্থ, অসহায় ও কর্মহীনদের মাঝে ঈদ উপহার বিতরন পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ওসি সেলিম মালিক জয়পুরহাট সম্মিলিত শ্রমিক ফেডারেশনের ঈদ উপহার

অযত্ন -অবহেলায় বেহাল দশায় বড়ভিটা উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার!

রাশেদুল ইসলাম রাশেদ, স্টাফ রিপোর্টার:
  • সময় কাল : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১
  • ২৯ বার পড়া হয়েছে

মহান ভাষা শহীদদের স্মরণে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বড়ভিটা উচ্চ বিদ্যালয়ে নির্মিত শহীদ মিনারটি অযত্নে-অবহেলায় এখন বেহাল দশায় পরিণত হয়েছে। শহীদ মিনারটির মূল ভিত্তিটিই নড়বড়ে হয়ে পড়েছে। এর বেদীর পলেস্তরগুলো উঠে গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে,উপজেলার বড়ভিটা উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে ১৯৯৩ সালে বিদ্যালয়ের অর্থায়নে শহীদ মিনারটি নির্মাণ করেছিলেন ওই বিদ্যালয়ের তৎকালীন প্রধান শিক্ষক আব্দুল মজিদ সর্দার । প্রতিষ্ঠার পর আর কোনো সংস্কার করা হয়নি শহীদ মিনারটির। এদিকে শহীদ মিনারের পাশেই রয়েছে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ইউনিয়ন পরিষদ ভবন।

এ বিষয়ে বড়ভিটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরীফ উদ্দিন মিয়া মুঠোফোনে জানান,শহীদ মিনারটি সংস্কার করার পরিকল্পনা মাথায় আছে। বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ করা হচ্ছে, ভবনের কাজ সম্পন্ন হলে শহীদ মিনারের কাজ করা হবে। এতদিন থেকে কেন পরিকল্পনা গ্রহণ করা হয় নি? এমন প্রশ্নের জবাবে প্রধান শিক্ষক করোনার অজুহাতকে কাজে লাগিয়ে বলেন,করোনায় স্কুল বন্ধ,স্কুলের কালেকশন নাই! ছাওয়া নাই! তাই কাজ করা হয় নি । তিনি আরো বলেন, সাধারণত ২১ শে ফেব্রুয়ারি এলে চুনটুন দিয়ে, ফুলটুল দেয়া হয় শাহীদ মিনারে।

বড়ভিটা উচ্চ বিদ্যালয়ের সভাপতি এবং বড়ভিটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খয়বর আলী মিয়ার মুঠোফোনে সাংবাদিক পরিচয়ে কল করা হলে এলজিএসপি’র প্রকল্পের বরাদ্দ থেকে শহীদ মিনারটির কাজ দ্রুত সম্পন্ন করবেন বলে তিনি আশ্বাস দেন।

এদিকে বাংলাদেশ ইউনিয়ন ছাত্রলীগ নেতা রাজিন আহমেদ রাহি এবং এলাকাবাসী জোড় দাবি করে বলেন, সংস্কার নয়- পুনঃনির্মাণ করতে হবে শহীদ মিনারটির।

 

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102