বুধবার, ১২ মে ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সিরাজগঞ্জে রক্ত কণিকা ব্লাড ডোনেশন এর ঈদ সামগ্রী বিতরণ মানবিক সহায়তা পেল ১ হাজার দরিদ্র ও দুঃস্থ পরিবার আমবাড়ীতে পুলিশ তদন্ত কেন্দ্রে উদ্বোধন এমপি উল্লাপাড়া-সলঙ্গা ও রামকৃষ্ণপুর বাসীকে পবিত্র ঈদ-উল-ফিতর শুভেচ্ছা জানিয়েছেন হিরো চেয়ারম্যান ঈদের আগাম শুভেচ্ছা জানালেন সভাপতি-সম্পাদক ছাত্রলীগে এর প্রথম সভাপতি দবিরুল ইসলামের প্রতিকৃতি স্থাপনের জন্য স্মারকলিপি প্রদান শাহজাদপুরে সাবেক এমপি চয়ন ইসলাম ও এ্যাড. আব্দুল হামিদ লাবলু’র ঈদ সামগ্রী বিতরণ শাহজাদপুরে উই উদ্যোক্তাদের পক্ষ থেকে দুঃস্থ তাঁতীদের মাঝে ঈদ সামগ্রী ও ইফতার বিতরণ প্রত‍্যাশিত  সিরাজগঞ্জের” উদ্যোগে ঈদ উপহার বিতরণ জাগ্রত ফাউন্ডেশন এর উদ্যোগে শতাধিক পথশিশুদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

অসহায় কৃষকের ধান কেটে দিল মির্জাপুর ছাত্রলীগ

মাসুদ পারভেজ, স্টাফ রিপোর্টার :
  • সময় কাল : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ২১১ বার পড়া হয়েছে

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা বই খাতা রেখে কৃষকদের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। এরই ধারাবাহিকতায় পাকা ধান কেটে অসহায় কৃষকের মুখে হাসি ফুটালো মির্জাপুর উপজেলা ছাত্রলীগ।

করোনা ভাইরাসের কারনে আসছে বোরো মৌসুমের মাঠের পাকা ধান ঘরে তোলা নিয়ে কৃষকরা ভুগছেন শ্রমিক সংকটে। প্রতিবছর বিভিন্ন এলাকা থেকে শ্রমিকরা এসে ধান কেটে দিয়ে গেলেও গত দুই বছর যাবৎ করোনার কারনে দূরের জেলা থেকে ধান কাটা শ্রমিকরা আসতে পারছেন না ফলে পাকা ধান ঘরে তুলতে কৃষকদের সহায়তা করার জন্য বাংলাদেশ ছাত্রলীগকে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার মির্জাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের দুল্যা মনসুর এলাকার কৃষক শফিকুল ইসলামের প্রায় ৩০ শতাংশ জমির পাকা ধান কেটে মাড়াই করে বাড়ি পৌঁছে দেন মির্জাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: সাদ্দাম হোসেন ও সাধারন সম্পাদক সাইফুল ইসলাম সিয়ামের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগ এবং উপজেলার বিভিন্ন ইউনিটের নেতা কর্মীবৃন্দ। স্বেচ্ছাশ্রমে কৃষকদের পাশে দাড়ানোতে হাসি ফুটেছে এলাকাবাসী এবং কৃষকের মুখে।

ধান কাটা কার্যক্রমে উপস্থিত ছিলেন মির্জাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সিয়াম,মির্জাপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোবারক হোসেন ও সহ সভাপতি শাহরিয়ার নাহিদ, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জিহাদ হাসান, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়াকিল আহমেদ, বিভিন্ন নেতা-কর্মী বৃন্দসহ আরও অনেক ছাত্রনেতা।

ধান কাটা কর্মসূচি নিয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: সাদ্দাম হোসেন ও সাধারন সম্পাদক সাইফুল ইসলাম সিয়াম বলেন, “করোনা মহামারিতে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ স্বেচ্ছায় ধান কাটার যে কর্মসূচি হাতে নিয়েছে, তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি আল নাহিয়ান খান জয় ভাই ও বিপ্লবী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদার নির্দেশে
আমরা মির্জাপুর উপজেলা ছাত্রলীগ চেষ্টা করেছি দ্রুততম সময়ে কৃষকদের পাশে দাঁড়াতে। আজ আমি আমার ছাত্রলীগের সহকর্মীদের নিয়ে ভাতগ্রাম ইউনিয়নের দুল্যা মনসুর এলাকার অসহায় কৃষকের ধান কাটায় সাহায্য করি নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে এবং উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে এই বোরো মৌসুমে কৃষকদের ধান কাটায় আগামী দিনগুলোতেও আমরা আমাদের সবটুকু সামর্থ্য দিয়ে সহযোগীতা করে যাবো।”

কৃষক শফিকুল ইসলাম জানান, আমি মুগ্ধ যে মির্জাপুর উপজেলা ছাত্রলীগের কর্মীরা এই করোনায় যখন আমি শ্রমিক পাচ্ছিলাম না তখনই খবর পেয়ে ছাত্রলীগের ভাইয়েরা আমার প্রায় ৩০ শতাংশ জমির ধান কেটে বাড়িতে তুলে মাড়াই করে দেয়। আমি কৃতজ্ঞ ছাত্রলীগের প্রতি এবং সবার দীর্ঘায়ু কামনা করি।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102