সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৪:১৩ অপরাহ্ন

আজ বাংলা চলচ্চিত্রের যুবরাজের জন্মদিন

কলমের বার্তা ডেস্ক :
  • সময় কাল : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬৫ বার পড়া হয়েছে।

অনলাইন ডেস্ক

বাংলা চলচ্চিত্রের উজ্জ্বল নক্ষত্র নায়ক সালমান শাহ-র জন্মদিন আজ। ১৯৭১ সালের এই দিনে সিলেটের জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেছিলেন তিনি। তাঁর বাবার নাম ছিলো কমর উদ্দিন চৌধুরী, মায়ের নাম নীলা চৌধুরী।

বাংলা চলচ্চিত্রে সালমান শাহ-র আগমন ঘটে সোহানুর রহমান সোহান পরিচালিত চলচ্চিত্র ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমাটি দিয়ে। সালমানের আসল নাম শাহরিয়ার চৌধুরী ইমন। চলচ্চিত্রে পদার্পনের আগে একটি টেলিভিশন নাটকেও অভিনয় করেছিলেন তিনি। তবে তাঁর জনপ্রিয়তা আসে চলচ্চিত্র জগতে পা রাখার পরেই। সালমান শাহ নামে তিনি দর্শকদের কাছে হয়ে ওঠেন বিপুল জনপ্রিয়।

১৯৯৩ সালে মুক্তি পাওয়া সালমানের প্রথম চলচ্চিত্র কেয়ামত থেকে কেয়ামত ছিলো দর্শক মাতানো চলচ্চিত্র। সেবার দুই নতুন মুখ সালমান ও মৌসুমী পর্দায় এমনই জাদু দেখিয়েছিলেন, যে দর্শকেরা আজও ভুলতে পারেন নি সেটি। জীবদ্দশায় সব মিলিয়ে ২৭টি সিনেমায় অভিনয় করেছিলেন সালমান শাহ। এর সবকয়টিই ছিলো ব্যবসাসফল। মৌসুমী, শাবনূর, শাবনাজ, শিল্পীসহ জনপ্রিয় অভিনেত্রীদের সঙ্গে জুটি গড়েছিলেন সালমান। দিনে দিনে তিনি হয়ে উঠেছিলেন নব্বই-এর দশকের মূল চরিত্রে অভিনয়কারী সেরা অভিনেতা।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর অকালে মৃত্যুবরণ করেন দর্শকনন্দিত এ তারকা। তাঁর মৃত্যুর কারণ হিসেবে প্রাথমিকভাবে আত্মহত্যার কথা জানা যায়।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102