সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০২:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
পপুলার লাইফের প্রধান কার্যালয়ে ক্লোজিং উপলক্ষে ব্যবসা উন্নয়ন সভা ও বীমা দাবীর চেক হস্তান্তর সিরাজগঞ্জে স্বাধীনতার সূর্বণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষ্যে- মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান সীতাকুণ্ডে মসজিদকে দুই ভাগে বিভক্ত করার প্রতিবাদে মুসল্লিদের বিক্ষোভ গাইবান্ধায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সিভিল সার্জনের ওরিয়েন্টেশন কর্মশালা ভালুকায় আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালন কামারখন্দে মেম্বার পদপ্রার্থীর গণসংযোগ কামারখন্দে মেম্বার পদপ্রার্থীর গণসংযোগ গাজীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ  ৬ ডিসেম্বর লালমনিরহাট হানাদার মুক্ত দিবস! কোটচাঁদপুরে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২১ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মানের চেষ্টা দুই পক্ষের মধ্যে বিরাজ করছে চরম উত্তেজনা

সীতাকুণ্ড প্রতিনিধিঃ
  • সময় কাল : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ৬১ বার পড়া হয়েছে

সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি শীতলপুর এলাকায় চট্টগ্রাম আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বসতঘর নির্মান করায় দুইপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।

মামলা সুত্রে জানা যায়, উপজেলাধীন সোনাইছড়ির ইউনিয়নের দক্ষিণ শীতলপুর এলাকার মোহাম্মদ ওসমান ২৪ শতক জমি খরিদ করে শান্তিপূর্ণ ভাবে বসবাস করে আসছিলো। গতবছরে মে মাসে মিস মামলা ৮৪৭/২১ এর বিবাধী মো. ইসহাক, খায়রুল ড়শর ও জমির আলী কোভিড-১৯ এর সুযোগ নিয়ে ২৪ শতক জায়গায় ৪ শতক বেআইনিভাবে দখল করার চেষ্টা করে। যার পরিপেক্ষিতে
সীতাকুণ্ড আদালতে একটি মামলা করেন। কিন্তু বর্তমানে জয়গাটি আদালতে বিচারাধীন থাকা স্বর্তেও বিবাধী গন ভবন নির্মান করছে। মামলার বাদী মো ওসমান আদালতের কাছে স্বরনাপর্ন হলে আদালতে ১৪৫ ধারা মোতাবেক এই বিষয় সীতাকুণ্ডে মডেল থানা ও সীতাকুণ্ড উপজেলা ভূমি কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের৷ নির্দেশ দিলে তা অমান্য করে পুঃরায় নির্মান কাজ চলমান রেখেছে।

এব্যাপারে মোহাম্মদ ওসমান বলেন প্রতিপক্ষের বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে মামলা দায়ের করে। আদালত ভুমিটির দাবীদার মিমাংসাকল্পে শান্তিপূর্ণ বসবাস এবং স্থিতাবস্থা বজায় রাখার জন্য সীতাকুণ্ড থানাকে আদেশ দেন। চলতিমাসে শুরুতেই প্রতিপক্ষগণ ওই ভুমিতে বসতঘর নির্মাণের জন্য কাজ শুরু করে এবং এ কাজে বাঁধা সৃষ্টি করলে মোহাম্মদ ওসমানকে প্রাণণাশের হুমকি প্রদান করে।

বিষয়টি আদালতকে অবগত করলে গত ২১ নভেম্বর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ভুমিটি উপর অস্থায়ী নিষেধাজ্ঞা দায়ের করে। কিন্তু আদালতে নিষেধাজ্ঞা অমান্য করে প্রতিপক্ষগণ বসতঘর নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

এব্যাপারে প্রতিপক্ষ মো. ইসহাক এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, ভূমিটি নিজের দাবী করে বসতঘর নির্মাণ করছি। তবে কাজ বন্ধ রাখার আদালতের কোন নির্দেশ পাননি বলে দাবী করেন তিনি।

এব্যাপারে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম জানান, বিরোধপূর্ণ একটি জমি সংক্রান্ত আমরা আদালতের একটি আদেশ পেয়েছি। আদালতে নিষেধাজ্ঞা অমান্যকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102