শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৬:১২ অপরাহ্ন

ঈশ্বরদীতে সড়ক দূর্ঘটনা প্রতিরোধে সচেতনতা লক্ষে প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

মোঃ ইয়াছিন আলী শেখ, ঈশ্বরদী পাবানা
  • সময় কাল : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩০ বার পড়া হয়েছে

ঈশ্বরদীতে সড়ক দূর্ঘটনা প্রতিরোধে গণপরিবহনের চালক, হেলপারদের সচেতনতা ও যাত্রীসেবার মান উন্নয়নের লক্ষে প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে পাকশী হাইওয়ে থানার আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পাকশী হাইওয়ে থানার ইনর্চাজ মো: মনিরুজ্জামান,

কর্মশালায় ঈশ্বরদীর বিভিন্ন এলাকা থেকে আগত শতাধিক পরিবহন মালিক, চালক ও হেলপার অংশ নেন।

প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি, মো: মনিরুজ্জামান বলেন, সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি। তাই অতিরিক্ত গতিতে গাড়ি না চালানো, ওভারটেকিং এড়িয়ে চলা ও গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার না করার জন্য চালকদের প্রতি আহ্বান জানান তিনি।

এছাড়া গাড়ি চালানোর পূর্বে ড্রাইভিং লাইসেন্স ও যানবাহনের কাগজপত্র ঠিক আছে কিনা দেখে নেয়া, মহাসড়কে হেলপার দিয়ে কিংবা চোখে ঘুম নিয়ে গাড়ি না চালাতে পরামর্শ দেয়া হয়। তিনি আরও বলেন, চালকদের পাশাপাশি পথচারীদেরও সতর্কতার সহিত রাস্তা পারাপার হতে হবে। চালক, হেলপার ও পথচারী, সকলের সচেতনতায় দূর্ঘটনা কমিয়ে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব বলেও মন্তব্য করেন তিনি।

কর্মশালায় উপস্থিত ছিলেন, মো: নুরুল ইসলাম বকুল সরদার চ‍্যায়ারমেন দাশুড়িয়া ইউনিয়ন পরিষদ , মো: আক্তারুজ্জামান আক্তার পাবনা জেলা ট‍্রাক মালিক সমিতি, সভাপতি দাশুড়িয়া শাখা ও মো: কামরুজ্জামান, সহ বাস, ট্রাক মালিক ও শ্রমিক পরিবহনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102