বুধবার, ১২ মে ২০২১, ১০:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
সিরাজগঞ্জে রক্ত কণিকা ব্লাড ডোনেশন এর ঈদ সামগ্রী বিতরণ মানবিক সহায়তা পেল ১ হাজার দরিদ্র ও দুঃস্থ পরিবার আমবাড়ীতে পুলিশ তদন্ত কেন্দ্রে উদ্বোধন এমপি উল্লাপাড়া-সলঙ্গা ও রামকৃষ্ণপুর বাসীকে পবিত্র ঈদ-উল-ফিতর শুভেচ্ছা জানিয়েছেন হিরো চেয়ারম্যান ঈদের আগাম শুভেচ্ছা জানালেন সভাপতি-সম্পাদক ছাত্রলীগে এর প্রথম সভাপতি দবিরুল ইসলামের প্রতিকৃতি স্থাপনের জন্য স্মারকলিপি প্রদান শাহজাদপুরে সাবেক এমপি চয়ন ইসলাম ও এ্যাড. আব্দুল হামিদ লাবলু’র ঈদ সামগ্রী বিতরণ শাহজাদপুরে উই উদ্যোক্তাদের পক্ষ থেকে দুঃস্থ তাঁতীদের মাঝে ঈদ সামগ্রী ও ইফতার বিতরণ প্রত‍্যাশিত  সিরাজগঞ্জের” উদ্যোগে ঈদ উপহার বিতরণ জাগ্রত ফাউন্ডেশন এর উদ্যোগে শতাধিক পথশিশুদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

উলিপুরে বুড়াবুড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

মোঃ বুলবুল ইসলাম,কুড়িগ্রাম প্রতিনিধিঃ
  • সময় কাল : বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ৩৭ বার পড়া হয়েছে

কুড়িগ্রামের উলিপুর উপজেলার বুড়াবুড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। এসএসসির ফরম ফিলাপে পরিক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত অর্থ আদায়, ক্ষমতার অপব্যবহার করে কর্মচারী ছাঁটাই, নিয়োগ বাণিজ্যে করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

অভিযোগে জানা গেছে, ওই বিদ্যালয়ের এমএলএসএস (নৈশপ্রহরী) মো. আলম হোসেন গত ২০১৯ সালের ২৫ মার্চ পারিবারিক সমস্যার কারণে বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন।

অনুপস্থিত থাকার কারণ দর্শানোর নোটিশের উত্তরদানে ব্যর্থতার অজুহাতে ২৭ নভেম্বর তাকে সাময়িক বরখাস্ত করা হয়। স্থানীয়দের সুপারিশে ব্যবস্থপনা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক বিধি মোতাবেক তাকে পুর্নিনিয়োগের আশ্বাস দেন।

এরমধ্যে ম্যানেজিং কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় প্রধান শিক্ষক তার পছন্দের লোকজন নিয়ে এডহক কমিটি গঠন করেন। ওই কমিটি এখন নৈশপ্রহরী পদে নুতন করে নিয়োগ দিয়ে ৬ থেকে ৭ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার পাঁয়তারা করছেন বলে জেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন আলম হোসেন।

গত দুই দিন আগে প্রকাশ্য নিলাম না করে স্কুলের ইট, টিন, রডসহ অনেক কিছু গোপনে নামমাত্র মূল্যে বিক্রি করে দিয়েছেন। এ নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

এ ব্যাপারে বুড়াবুড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আইয়ুব আলী দুর্নীতি ও অনিয়মের অভিযোগ অস্বীকার করে বলেন, বিধিমালা মেনেই নৈশপ্রহরী আলম হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অন্যান্য অনিয়মের কথা অস্বীকার করে সবকিছুই সঠিক নিয়মে হয়েছে বলে জানান প্রধান শিক্ষক।

কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিসার মো. শামসুল আলম অভিযোগের সত্যতা স্বীকার করে জানান, বিষয়টির সুষ্ঠু তদন্তসাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102