বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০২:৩২ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী গ্রেফতার এপেক্স ক্লাব অব সিরাজগঞ্জের বার্ষিক সাধারন সভা অনু্ষ্ঠিত ও নতুন কমিটি গঠন জমে উঠেছে লালমনিরহাট “চেম্বার অব কমার্স’র নির্বাচন” গাজীপুরের কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন  কাজিপুরের শুভগাছা ইউপি নির্বাচনে নৌকা প্রত্যাশী রিপন তালুকদার জনপ্রিয়তায় শীর্ষে কোটচাঁদপুর মডেল থানার উদ্যোগে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত পাবনার চাটমোহরে বিশেষ অভিযানে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার কামারখন্দে প্রতীক বরাদ্দের আগেই চলছে মোরগ মার্কার প্রচার-প্রচারণা বড়াইগ্রামে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারণায় গিয়ে তোপের মুখে উপজেলা চেয়ারম্যান কুমিল্লার কাউন্সিলর হত্যা মামলার আসামি লালমনিরহাটে আটক

একনেকে ৯টি প্রকল্প অনুমোদন, ব্যয় ১৩৬৩৯ কোটি টাকা

Reportar Name
  • সময় কাল : মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ২৭৪ বার পড়া হয়েছে

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) আজ মঙ্গলবার ১৩ হাজার ৬৩৯ কোটি ১ লাখ টাকা ব্যয়ের ৯টি প্রকল্প অনুমোদন করেছে।

এর মধ্যে মোংলা বন্দরের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৬০১৪ দশমিক ৬২ কোটি টাকা।

মোট ব্যয়ের মধ্যে ৮,৮৮৬.৪৪ কোটি টাকা সরকারি তহবিল থেকে আসবে। এ ছাড়া রাজশাহী সিটি করপোরেশনের নিজস্ব তহবিল থেকে ২৯৩.১৬ কোটি টাকা এবং বাকি ৪,৪৫৯.৪১ কোটি টাকা বৈদেশিক উৎস থেকে প্রকল্প সহায়তা হিসেবে পাওয়া যাবে।

প্রধানমন্ত্রী এবং একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে।

অনুমোদিত প্রকল্পসমূহ হচ্ছে- সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ৩টি প্রকল্প যথাক্রমে ‘নোয়াখালী জেলার বীর মুক্তিযোদ্ধা মরহুম হাজী কামাল উদ্দীন সড়ক (বেগমগঞ্জের গ্লোব ফ্যাক্টরি হতে কবিরহাটের ফলাহারী পর্যন্ত) (জেড-১৪৫৩) উন্নয়ন’ প্রকল্প, ‘আনোয়ারা উপজেলা সংযোগ সড়কসহ কর্ণফুলী টানেল সংযোগ সড়ককে ৪-লেনে উন্নীতকরণ (শিকলবাহা-আনোয়ারা সড়ক)’ প্রকল্প এবং ‘শরীয়তপুর-জাজিরা-নাওডোবা (পদ্মা সেতু অ্যাপ্রোচ) সড়ক উন্নয়ন’ প্রকল্প।

নৌপরিবহন মন্ত্রণালয়ের ২টি প্রকল্প যথাক্রমে ‘পাটুরিয়া এবং দৌলতদিয়ায় আনুষঙ্গিক সুবিধাদিসহ নদীবন্দর আধুনিকায়ন’ প্রকল্প এবং ‘মোংলা বন্দরের সক্ষমতা বৃদ্ধিকরণ’ প্রকল্প।

পানি সম্পদ মন্ত্রণালয়ের ‘রাজশাহী জেলার চারঘাট ও বাঘা উপজেলায় পদ্মা নদীর বাম তীরের স্থানসমূহ নদী ভাঙন হতে রক্ষা’ প্রকল্প। একই নামের আরেকটি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দুটি প্রকল্প যথাক্রমে ‘বিলুপ্ত ছিটমহল ও নদী বিধৌত চরাঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন’ প্রকল্প ও ‘হাওর অঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন’ প্রকল্প।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102