সোমবার, ১৪ জুন ২০২১, ০২:০৮ পূর্বাহ্ন

এনায়েতপুরে বামন হোসেনকে ডু সামথিং ফাউন্ডেশনের পুঁজি সহায়তা

Reportar Name
  • সময় কাল : সোমবার, ১৫ জুন, ২০২০
  • ১১৫ বার পড়া হয়েছে


নিজস্ব প্রতিবেদক:

সিরাজগঞ্জের এনায়েতপুর থানার শিবপুর তাঁতী পাড়ার হতদরিদ্র শারীরিক প্রতিবন্ধী হোসেন আলী। বয়স ৫০ হলেও অন্যদের মত স্বাভাবিক নয়। সাড়ে ৩ ফুট উচ্চতার শরীরে ওজন বেড়ে যাওয়ায় হাটাচলা কষ্টের পাশাপাশি বাসা বেধেছে ডায়বেটিক সহ নানা রোগ। পরিশ্রমের কাজও তার দ্বারা সম্ভব না হওয়ায় জীর্ন থাকার ঘরটির এক কোনায় ৩ হাজার টাকার মালামালের ছোট্ট একটি মুদি দোকানের উপর নির্ভর তার।

তবে নিজের চিকিৎসা ব্যয় মেটাতে পুঁজি সংকটের কারনে দিনে ২/৩শ টাকার বিস্কুট-চানাচুর বিক্রি করে যে লাভ হয় তা দিয়ে ২ সন্তান সহ পরিবারের ৪ জনের আহার জোটেনা। এ অবস্থায় বামন হোসেন আলী আর জীবন যুদ্ধে টিকতে পারছেনা। তার এমন অতিশয় দুরাবস্থার বিষয় জানতে পেরে চিকিৎসকদের গড়া মানবিক সেবা সংগঠন ডু স্যামথিং ফাউন্ডেশন ২০ হাজার টাকা পুঁজি সহায়তা দিয়েছে। সোমবার সকালে তার বাড়িতে গিয়ে টাকা গুলো তুলে দেয়া হয়। এসময় ডু স্যামথিং ফাউন্ডেশনের প্রতিনিধি এস এম আশরাফুল ইসলাম, জুইস বল হাসান জিম, একুশে ফোরামের সাধারান সম্পাদক ফজলুল হক ডনু, একুশে টেলিভিশনের সিরাজগঞ্জ প্রতিনিধি স্বপন মির্জা সহ একুশে ফোরামের সদস্যরা উপস্থিত ছিলেন। তখন একুশে ফোরামের পক্ষ থেকে পরিবারটির এক সপ্তাহের খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়।
তখন টাকা পেয়ে আবেক আপ্লুত হয়ে পড়েন হোসেন আলী ও তার স্ত্রী। তারা জানান, আমাদের চলার পথ সুগম করতে
ডু সামথিং ফাউন্ডেশনের দেয়া সহায়তা সৃষ্টিকর্তার পবিত্র নিয়ামক হিসেবে পেয়েছি। আগে দোকানে জিনিসপত্র না থাকায় বেঁচা-কেনা হতো না। এখন এই টাকা দিয়ে দোকানে মালামাল তুলবো। আমরা যতদিন বেঁচে থাকবো সহায়তা প্রদানকারীদের জন্য দোয়া করবো।
এদিকে ডু সামথিং ফাউন্ডেশনের চেয়ারম্যান কাজী আয়শা সিদ্দিকা ও প্রেসিডেন্ট ডাঃ নাজমুল ইসলাম জানান, আমাদের চিকিৎসকরা মানুষের জীবন বাঁচাতে ভুমিকা রাখার পাশাপাশি সমাজ কল্যানে নিবেদিত থাকতে ডু সামথিং ফাউন্ডেশন গঠন করছে। এরই অংশ হিসেবে খাদ্য, চিকিৎসা, শিক্ষা, বস্ত্র, বাসস্থান, ত্রান সহায়তা, মুলধন প্রদান সহ মানুষের মৌলিক চাহিদা মেটাতে সাধ্যানুযায়ী কর্মকান্ড চালিয়ে যাচ্ছি।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102