বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৮:১২ পূর্বাহ্ন

এলাকাবাসী আমার পরিবার: জোসনা বেগম রেখা

Reportar Name
  • সময় কাল : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ৩৬ বার পড়া হয়েছে

রাশেদুল ইসলাম রাশেদ, স্টাফ রিপোর্টার 

নির্বাচন যতই ঘনিয়ে আসেছে, ততই গরম হয়ে উঠতেছে রাজনীতির মাঠ। সকাল থেকে শুরু করে রাত পর্যন্ত – পথে ঘাটে চায়ের দোকানে চলছে নির্বাচনের প্রচার প্রচারণা। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলায় ৪ নং মুক্তিনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭ ও ৯ নং ওয়ার্ড এর সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে পদপ্রার্থী মোছাঃ জোসনা বেগম রেখাকে ঘিরেই সর্বত্র চলছে আলোচনা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জোসনা বেগমের পোস্টার, প্যানা, ফেস্টুন ও ব্যানার শোভা পাচ্ছে। পাড়া-মহল্লা, চায়ের টেবিলসহ বিভিন্ন আড্ডায় আলোচনা হচ্ছে মহীয়সী নারী জোসনা বেগমকে নিয়ে।

সরেজমিনে ঘুরে এলাকাবাসীর কাছে জানা যায় যে,এবার ৪ নং মুক্তিনগর ইউনিয়নের ৭ ও ৯ নং ওয়ার্ডে মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে দেখতে চান জোসনা বেগমকে । বর্তমান সরকারের স্বপ্ন পূরণে জোসনা বেগমের বিকল্প নেই বলে জোরদার আলোচনা চলছে মহল্লার অলিতে গলিতে । ইতিমধ্যে প্রচার-প্রচারণায় তিনি রয়েছে সবার শীর্ষে।

এলাকাবাসী বিশ্বাস করেন জোসনা বেগম মহিলা ভাইস চেয়ারম্যা হলে এই অঞ্চলের সার্বিক উন্নয়ন হবে । এলাকার রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, সারা বিশ্বের বিভিন্ন দেশে রেকর্ড সংখ্যায় নারীরা নির্বাচনে দাঁড়াচ্ছে-যা বৈশ্বিক রাজনীতির চেহারা পাল্টে দিচ্ছে এবং জাতীয় আইনসভা থেকে শুরু করে তৃণমূল পর্যায়ে লিঙ্গ সমতা আনার ক্ষেত্রে অগ্রগতি ঘটিয়েছে। তারই ধারাবাহিকতায় মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে জোসনা বেগম আগামীতে প্রতিনিধিত্ব করলে ৭ ও ৯ নং ওয়ার্ড এর প্রকৃত উন্নয়ন সম্ভব হবে।

এসব বিষয়ে জানতে চাইলে জোসনা বেগম রেখা জানান, দেশ যে গতিতে এগিয়ে চলেছে, সে গতিতে ৭ ও ৯ নং ওয়ার্ড এর উন্নতি হচ্ছে না। অনেকগুলো মৌলিক নাগরিক সুবিধা থেকে এখনও ওয়ার্ডবাসী বঞ্চিত। এ সব বিষয় আমাকে খুব যন্ত্রণা দিয়েছে। আমি মনে করেছি, এখানে আরও বৃহত্তর পরিসরে দায়িত্ব নিয়ে কাজ করার প্রয়োজন রয়েছে। প্রতিটি গ্রাম হবে শহর স্লোগানে- প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা অনুযায়ী যেভাবে দেশ এগিয়ে যাবে, তার সাথে সাথে মুক্তিনগর ইউনিয়নের ৭ ও ৯ নং ওয়ার্ড এগিয়ে যাবে বলে দাবী জোসনা বেগমের ।

জোসনা বেগম আরো জানান, সমাজের অবহেলিত জনগোষ্ঠী ও এলাকার মানুষের জন্য কাজ করা আমার স্বপ্ন। এতদিন ব্যক্তিগত উদ্যোগে সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে আসছিলাম। সেবার পরিধি বাড়াতে সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করবো। দলীয় নেতাকর্মী ও শুভাকাঙ্খীদের নিয়ে ভোটারদের বাড়িতে বাড়িতে ঘোরার পরিকল্পনা করেছি ।

মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হলে জোসনা বেগম কি করবেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,এলাকাবাসী আমার পরিবার – তাই নির্বাচিত হলে এলাকাবাসীকে সঙ্গে নিয়ে সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত করে ৭ ও ৯ নং ওয়ার্ডকে একটি বাসযোগ্য অত্যাধুনিক উন্নত জনপদ হিসেবে গড়ে তুলবো।বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক গৃহীত সকল কর্মযজ্ঞে নিজেকে সমর্পণ করে জনগণের খেদমত করবো।

 

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102