সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৭:০৮ অপরাহ্ন

ওমিক্রনের শ্বঙ্কায় উদ্বোধন হলো পুনাকের শিল্প পন্য মেলার

আশরাফুল হক, লালমনিরহাট:
  • সময় কাল : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ৬২ বার পড়া হয়েছে

াকরোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রনের শ্বঙ্কা নিয়ে ভারতীয় সীমান্তবর্তি জেলা লালমনিরহাটে দুয়ার খুললো পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) শিল্প পন্য মেলার। বুধবার(১২ জানুয়ারী) বিকেলে রেলওয়ে শহীদদ হোসেন সোহরাওয়ার্দী মাঠে মাস ব্যাপী এ মেলার উদ্বোধন করেন লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা।নজানা গেছে, ভারতীয় সীমান্তবর্তি জেলা লালমনিরহাটের শিল্প বাণিজ্যের প্রসার ঘটাতে মাস ব্যাপী শিল্প পন্য মেলার আয়োজন করে পুলিশ নারী কল্যাণ সমিতি(পুনাক) লালমনিরহাট জেলা শাখা। রংপুরের প্রিন্স ইভেন্টস ম্যানেজমেন্ট নামক একটি প্রতিষ্ঠান মাস ব্যাপী এ মেলা বাস্তবায়ন ও পরিচালনা করছেন। ৬০টি স্টল ও ৮টি বিনোদন মুলক স্টল নিয়ে এ মেলার উদ্বোধন করেন পুনাক লালমনিরহাটের সভাপতি পুলিশ সুপার আবিদা সুলতানা। দীর্ঘ দিন ধরে সাজানো হলেও এখন পর্যন্ত অনেক স্টল তাদের পন্য সাজাতে পারেনি। এরই মধ্যে মেলার উদ্বোধন করা হয় বুধবার বিকেলে। এ দিকে করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রমনের সংক্রামন রোধে সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ের সুপারীশ মুলে সরকার চলাচলের উপর কঠোর বিধি নিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করে। যা বৃহস্পতিবার(১৩ জানুয়ারী) থেকে কার্যকর করতে বলা হয়েছে। সরকারী স্বাস্থ্য বিধির প্রজ্ঞাপন বাস্তবায়নের একদিন আগেই অনেকটা তরিঘড়ি করেই খুলে দেয়া হয় পুনাকের শিল্প পন্য মেলার দুয়ার। মেলার প্রবেশ মুল্য ধরা হয়েছে ২০ টাকা। ৫বছরের কম বয়সী শিশুদের কোন টিকিট প্রয়োজন হবে না বলে জানান মেলা পরিচালনা কমিটি। মাস্ক পরিধান করে মেলায় প্রবেশ করতে আয়োজকদের পক্ষ থেকে বলা হলেও সামাজিক দুরুত্ব বজায় রাখার কোন বালাই নেই এ মেলায়।

দীর্ঘ দিন পরে বিনোদনের ব্যবস্থা পেয়ে প্রথম দিনেই দর্শনার্থীতে ভড়ে উঠেছে মেলা। এত জনতার ঢলে সরকার ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে চলা বেশ কষ্টকর হবে বলে মনে করছেন সুশীল সমাজ। মেলা বাস্তবায়ন ও পরিচালনা কমিটির পরিচালক আরিফুল ইসলাম আঙ্গুর বলেন, সরকার স্বাস্থ্য বিধি মানতে জারি করা প্রজ্ঞাপন অনুসরন করেই মেলা পরিচালনা করা হবে। মুল গেটেই মাস্ক নিশ্চিত করা হচ্ছে। তবে মেলায় এ মানুষের ঢলে সামাজিক দুরুত্ব কিভাবে নিশ্চিত করবেন? এমন প্রশ্নে তিনি কোন মন্তব্য করেন নি।
পুনাকের মাস ব্যাপী শিল্প পন্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত আজিজুল হক বীরপ্রতীক, কবি ও সাহিত্যিক ফেরদৌসী বেগম বিউটি ও পুলিশ বাহিনীর ঊদ্ধতন কর্মকর্তারা।

 

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102