সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৩:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
পপুলার লাইফের প্রধান কার্যালয়ে ক্লোজিং উপলক্ষে ব্যবসা উন্নয়ন সভা ও বীমা দাবীর চেক হস্তান্তর সিরাজগঞ্জে স্বাধীনতার সূর্বণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষ্যে- মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান সীতাকুণ্ডে মসজিদকে দুই ভাগে বিভক্ত করার প্রতিবাদে মুসল্লিদের বিক্ষোভ গাইবান্ধায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সিভিল সার্জনের ওরিয়েন্টেশন কর্মশালা ভালুকায় আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালন কামারখন্দে মেম্বার পদপ্রার্থীর গণসংযোগ কামারখন্দে মেম্বার পদপ্রার্থীর গণসংযোগ গাজীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ  ৬ ডিসেম্বর লালমনিরহাট হানাদার মুক্ত দিবস! কোটচাঁদপুরে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২১ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭৩ তম জন্মদিন পালন

নিজস্ব প্রতিবেদকঃ
  • সময় কাল : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ৪৭ বার পড়া হয়েছে

শুভ জন্মদিন হিমুর স্রষ্ঠা। রাত ১২টা ১ মিনিটে মোমবাতি প্রজ্জ্বলনের মধ্য দিয়ে জন্মদিনের আয়োজন শুরু। সকালে লেখকের সমাধীস্থলে পুষ্পস্তবক অর্পণ, কেক কেটে নানা আয়োজনে পরিপূর্ণ নুহাশপল্লী। শুধু নেই হুমায়ূন আহমেদ ।

শনিবার (১৩ নভেম্বর) জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের সৃষ্টিসম্ভারকে হৃদয়ে ধারণ করে ভক্ত, পাঠক, অনুরাগী ও সর্বস্তরের মানুষের শ্রদ্ধা, ভালোবাসায় পালিত হচ্ছে ৭৩ তম জন্মদিন।

গাজীপুর সদর থেকে ২৫ কিলোমিটার ভেতরে পিরুজালী এলাকায় অবস্থিত নুহাশপল্লী। আজ লেখকের জন্মদিন উপলক্ষে নুহাশ পল্লীতে দিনব্যাপী নানা আয়োজনে রয়েছে। সকাল থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসছেন নন্দিত লেখক হুমায়ূন আহমেদ ভক্তরা। কবরে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা নিবেদন করছেন সাংবাদিক, লেখক, সাহিত্যিকসহ নানা শ্রেণি পেশার মানুষ।

নুহাশপল্লীর ব্যবস্থাপক সাইফুল ইসলাম বুলবুল ও সহকারী ব্যবস্থাপক পাপন ইসলাম বলেন, হুমায়ূন আহমেদের জম্মবার্ষিকী উপলক্ষে নুহাশপল্লীতে প্রতিবারের মতোই আয়োজন রয়েছে। রাতে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে। এছাড়া দিবসটি পালনের লক্ষে কেককাটা, শিল্পকর্ম প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী নানা আয়োজন রয়েছে।

এদিকে হুমায়ূন ভক্তদের সংগঠন “হিমু পরিবহণ,গাজীপুর” সারা দিনব্যাপি নানা আয়োজনের মধ্যে দিয়ে দিনটি স্বরণ করবে।
হিমু পরিবহণ গাজীপুর সমন্বয়ক মুহাম্মদ লিংকন বলেন, হুমায়ুন স্যারকে না দেখার আক্ষেপটা আমৃত্যু রয়ে যাবে। স্যারের জন্মদিন উপলক্ষে সকাল ৭ টায় একদল হিমু রুপারা প্রিয় লেখকের সমাধি স্থল নুহাশ পল্লীতে যাবে। (যাত্রা পথে সাধারণ মানুষের মধ্যে ক্যান্সার সচেতনমূলক লিফলেট বিতরণ করবে)। বিকেলে রাজবাড়ী মাঠ কেন্দ্রীয় শহিদ মিনারে প্রাঙ্গণে সুবিধাবঞ্চিত শিশুদের কে নিয়ে কেক কাটা হবে এবং সন্ধ্যায় মোমবাতি প্রজ্জলন ও হুমায়ূন জীবনী ও সাহিত্য সংস্কৃতির নিয়ে আলোচনা অনুষ্ঠান হবে।

১৯৭২‘নন্দিত নরক’ দিয়ে লেখার শুরু। এরপর মৃত্যুর আগ অবধি শুধু লিখেই গেছেন। একদিকে তৈরি করেছেন রহস্যময় হিমু, আরেকদিকে যুক্তিবাদী মিসির আলি। শুধু লেখা পড়েই বহু তরুণ হিমুর মতো জীবনযাপনের স্বপ্ন দেখেন। হুমায়ুন আহমেদের সবচেয়ে বড় কৃতিত্ব এই দেশে বিশাল তরুণ পাঠকসমাজ তৈরি করা। লেখকের জন্মদিনে রইলো বিনম্র শ্রদ্ধা।

 

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102