মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৫:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :

করোনায় সর্বোচ্চ সংখ্যক মৃত্যু

সারাদেশ ডেস্ক
  • সময় কাল : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ৩০ বার পড়া হয়েছে

দেশে করোনায় মৃত্যুর রেকর্ড প্রায় প্রতিদিনই ভাঙছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১২ জন; যা কিনা দেশে করোনায় আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু। এর আগে গতকাল রবিবার ১০২ জন, শনিবার ১০১ এবং তার আগের দিনও ১০১ জন মারা যান। অর্থাৎ টানা চার দিন ধরে একদিনে মৃত্যু শতাধিক। আজকের ১১২ জন নিয়ে এখন পর্যন্ত সরকারি হিসাবে করোনায় মারা গেলেন ১০ হাজার ৪৯৭ জন।

স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে আজ সোমবার (১৯ এপ্রিল) এই তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন চার হাজার ২৭১ জন। এ নিয়ে সরকারি হিসেবে এখন পর্যন্ত শনাক্ত হলেন সাত লাখ ২৩ হাজার ২২১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ছয় হাজার ৩৬৪ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ২১ হাজার ৩০০ জন।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৬৮ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৯১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহীত হয়েছে ২৪ হাজার ২১২টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২৪ হাজার ১৫২টি। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫১ লাখ ৯৪ হাজার ২১৯টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১২ জনের মধ্যে পুরুষ ৭৫ জন, আর নারী ৩৭ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন সাত হাজার ৭৬৯ জন। আর নারী মারা গেলেন দুই হাজার ৭২৮ জন।

তাদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ৬৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ২৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন ১২ জন, আর ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন ১০ জন।

মারা যাওয়া ১১২ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৭১ জন, চট্টগ্রাম বিভাগের আছেন ১৯ জন, রাজশাহী বিভাগের আছেন পাঁচ জন, খুলনা বিভাগের আছেন ১০ জন, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের আছেন একজন করে, সিলেট বিভাগের আছেন তিন জন আর রংপুর বিভাগের আছেন দুই জন।

১১২ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১০৮ জন, বাসায় মারা গেছেন তিন জন, আর হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে একজনকে।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102