রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৩:০৪ পূর্বাহ্ন

কাজিপুরে করোনা দুর্যোগ মোকাবেলায় ছাত্রলীগের সাহসী উদ্যোগ

কাজিপুর প্রতিনিধি :
  • সময় কাল : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ৬৭৬ বার পড়া হয়েছে

কাজিপুরে করোনা দুর্যোগ মোকাবেলায় সংক্রমণ রোধে জনসাধারণকে সচেতন করার পাশাপাশি আক্রান্তদের বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ ও এন্টিজেন পরিক্ষার মাধ্যমে করোনা রোগী সনাক্তকরণের মত সাহসী উদ্যোগ নিয়েছে উপজেলা ছাত্রলীগ। দলটির পক্ষ থেকে ১১ জুলাই এসংক্রান্ত বিবরন সমৃদ্ধ একটি প্রেসনোট রিলিজ করা হয়েছে।

কাজিপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি রাজু আহমেদ জানান, সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়ের নির্দেশনা ও সহযোগিতা অনুযায়ী প্রয়াত জননেতা মোহাম্মাদ নাসিমের “প্রিয় কাজিপুরবাসী”র স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসা সেবা নিশ্চিত করতে দুর্গম চরাঞ্চলের নাটুয়ারপাড়া, খাস রাজবাড়ী, নিশ্চিতপুর, তেকানি, চরগিরিশ ও মনসুর নগর ইউনিয়নে কার্যক্রম অব্যাহত রয়েছে। গত ১০, ১১, ১২ জুলাই তেকানি, নিশ্চিন্তপুর ও নাটুয়ারপাড়া ইউনিয়নের মোট ১১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, যার মধ্যে ২২ জনের নমুনা এন্টিজেন পরিক্ষায় পজেটিভ রিপোর্ট এসেছে। এসময় তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোমেনা পারভীন কে কারিগরি সহযোগিতা হিসেবে রেপিড এন্টিজেন টেস্ট ডিভাইস ও একজন টেকনিশিয়ান অন্তর্ভুক্তি করার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, পর্যায়ক্রমে উপজেলার সকল ইউনিয়নে এ কার্যক্রম পরিচালনা করা হবে।
ঝুঁকিপূর্ণ কার্যক্রমটি শুধু মাত্র বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের পক্ষেই সম্ভব। কারন, দেশমাতৃকা রক্ষা ও সমৃদ্ধিতে নেতৃত্ব দেয়ার ইতিহাস ও ঐতিহ্য সুপ্রাচীন। দলের স্থানীয় নেতাকর্মীদের সহায়তায় সামনে এগিয়ে যাচ্ছি।

প্রেস রিলিজ থেকে জানা যায়, ১২-১৮ জুলাই নাটুয়ারপাড়া ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে স্থাপিত স্থায়ী ক্যাম্প বিনামূল্যে নমুনা সংগ্রহ ও এন্টিজেন পরিক্ষা করবে।

করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে সারাদেশে গত ১ জুলাই থেকে কঠোর লকডাউন ঘোষণা করেছে বাংলাদেশ সরকার। সোমবার ১২ জুলাই কাজিপুর উপজেলায় ১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102