সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:৪১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের মানবাধিকার পরিস্থিতি জাতিসংঘকে জানাল সরকার সিরাজগঞ্জের উনুখাঁ পাগলাপীর উচ্চ বিদ্যালয়ে শোক দিবস র‌্যালি-আলোচনা সভা টঙ্গীতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান নাটোরে সেই শিক্ষিকার মরদেহ উদ্ধার করেছে পুলিশ লালমনিরহাটে দুর্বৃত্তদের হামলায় ৫সাংবাদিক আহত মামলা দায়ের আসামি গ্রেফতার-১ সুন্দরগঞ্জ উপজেলা শিক্ষা অফিসারের দূর্নীতির কাছে জিম্মি শিক্ষক সমাজ সুন্দরগঞ্জ উপজেলা শিক্ষা অফিসারের দূর্নীতির কাছে জিম্মি শিক্ষক সমাজ সিরাজগঞ্জে প্রাঃ বিদ্যাঃ প্রধান শিক্ষকগণের সাথে সমন্বয়সভা ও শোকদিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ওয়েবম্যাট্রিক্স র‍্যাংকিংয়ে এগিয় শাবিপ্রবি, বাউবি ও নোবিপ্রবি বঙ্গবন্ধু হত্যাকাণ্ড : ষড়যন্ত্র উন্মোচনে কমিশন এ বছরই

কাপাসিয়ায় ঘরবন্দী অসহায়দের পাশে ছাটারব গ্রামের স্বচ্ছ ও সচেতন পরিবার!

কলমের বার্তা ডেস্ক :
  • সময় কাল : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০
  • ২৯৩ বার পড়া হয়েছে।

স্টাফ রিপোর্টার
সমাজের দায়বদ্ধতার জায়গা থেকে করোনা আতঙ্ক নিয়ে গৃহেবন্দী থাকা সাময়িক কর্মহীন অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে এলাকার স্বচ্ছ ও সচেতন পরিবার।

গাজীপুরের কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়নের ২নং ওয়ার্ডের একটি গ্রাম ছাটারব। এখানে যারা মোটামুটি স্বচ্ছ রয়েছে তাদের নিজেদের দায়বদ্ধতা ও জাগ্রত মনুষত্ব থেকে মানবতার হাত বাড়িয়ে পাশে এসে দাঁড়িয়েছে নিজ এলাকার অসহায় হতদরিদ্র ও সাময়িক কর্মহীন মানুষদের পাশে।
৭এপ্রিল ২০২০,সোমবার বিকালে নিজেদের গ্রামের অসহায় হতদরিদ্র ও কর্মহীন প্রায় ১’শ পরিবারে মাঝে তারা করোনা উপলক্ষে ত্রাণ বিতরণ করেন।
যখন চারদিক বিশ্ব মহামারী (কোভিড-১৯) নোবেল কোন ভাইরাস আতঙ্কে থোমকে দাঁড়িয়েছে। আঘাত করেছে গরীব ও শ্রমজীবীদের আহারে। আর এই সময়টিতেই হতদরিদ্র ঘরবন্দী লোকের কাছে খাবার সামগ্রী পৌঁছে দিয়েছে তারা।
ছাটারব গ্রামের স্বচ্ছ ব্যাক্তিরা মো. রফিকুল ইসলাম,মো. জামাল উদ্দিন স্যার, আ. রশিদ, মো. আক্তরুজ্জামান মুকুল,মো. রশিদ, মো. কফিল উদ্দিন তারা তাদের নিজস্ব অর্থায়নে পাঁচ কেজি চাল,হাপ কেজি ডাল,দুই কেজি আলু ও হাত দুয়ার জন্য একটি সাবান করোনা উপলক্ষে সাময়িক কর্মহীন ও অসহায় দরিদ্রদের মাঝে পৌঁছে দিয়েছে।
মোঃ রফিকুল ইসলাম বলেন, করোনা আতঙ্ক নিয়ে ঘরবন্দীদের মধ্যে যারা নিতান্তই হতদরিদ্র, আমরা আমাদের সাধ্য অনুযায়ী চেষ্টা করেছি কিছুটা হলেও তাদের কষ্ট লাঘব করার। আমরা আমাদের সমাজের দায়বদ্ধতা থেকে যতটুকু পেরেছি তাদের কাছে খাবার সামগ্রী পৌঁছে দিয়েছি। তবে দেশবাসীর কাছে আমার আহ্বান থাকবে নিজ নিজ এলাকায় সাধ্য অনুযায়ী অসহায়দের পাশে দাঁড়ান।
মানুষ মানুষের জন্য। দেশের এই দুর্যোগময় সময়ে আমরা যে যতটুক পারি অসহায়দের পাশে দাঁড়াবার চেষ্টা করি।নিজে সচেতন থাকি অন্যকে সচেতন করি।
মো. জামাল উদ্দিন স্যার বলেন,আমরা প্রায় আমাদের গ্রামের অসহায় ১’শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। আমাদের এই ত্রাণ সামগ্রী বিতরণ পরবর্তীতেও অব্যাহত থাকবে।আপনারাও আপনাদের নিজ নিজ এলাকায় যারা বিত্তবান আছেন দেশের এই ক্রান্তিলগ্নে অসহায়দের পাশে দাঁড়ান।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102