মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৩:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :

কুড়িগ্রামের উলিপুরে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

মোঃবুলবুল ইসলাম,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
  • সময় কাল : বুধবার, ১০ মার্চ, ২০২১
  • ২১ বার পড়া হয়েছে

কুড়িগ্রামের উলিপুরে ভয়াবহ অগ্নিকান্ডে ৩টি ঘরসহ ৪টি গরু ও ৭টি ভেড়া অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে। আগুনে পুড়েছে আরো ১৪টি গরুসহ ১০টি ভেড়া।

বুধবার ভোরে উপজেলার নদী বিচ্ছিন্ন সাহেবের আলগা ইউনিয়নের চরবাগুয়া হকের চর গ্রামে পল্লী চিকিৎসক আব্দুস ছালামের বাড়ীতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

পল্লী চিকিৎসক আব্দুস ছালাম জানান, রাতে গোয়াল ঘরে ১৮টি গরু ও ১৭টি ভেড়া রেখে মশা তাড়ানোর কয়েল জ্বালিয়ে ঘুমিয়ে পরি। সকালে লোকজনের ডাক-চিৎকারে উঠে দেখি গোয়াল ঘরে দাউ দাউ করে আগুন জ্বলছে। প্রতিবেশীদের সহযোগিতায় অবলা প্রাণিগুলো রক্ষার চেষ্টা করা হয়। এরমধ্যেই আগুনের লেলিহান শিখায় ৩টি ঘর, ৪টি গরু ও ৭টি ভেড়া পু‌ড়ে ছাই হয়ে যায়। অগ্নিদগ্ধ হয় আরো ১৪টি গরুসহ ১০টি ভেড়া।

সাহেবের আলগা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য গোলাম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত জানান, ব্রহ্মপূত্র নদ দ্বারা বিচ্ছিন্ন এসব দ্বীপচরের সাথে মেইনল্যান্ডের কোন যোগাযোগ না থাকায় প্রায়ই অগ্নিকান্ডের ঘটনায় অসহায়ভাবে পুড়ে যায় এসব এলাকার বাড়ীঘরসহ অন্যান্য সম্পদ।

উলিপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল আজিজ প্রধান জানান, বিকেলে ঘটনাস্থলে গিয়ে অগ্নিদগ্ধ প্রাণিগুলোকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। কয়েকটি প্রাণির অবস্থা খুবই আশংকাজনক। ক্ষয় ক্ষতির পরিমান আরও বাড়তে পারে। বিষয়টি উর্দ্ধতন ককর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এ ব্যাপারে উলিপুর উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি জানান, ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত আছেন। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে প্রেরণ করা হবে। আমাদের পক্ষ থেকে যতটুকু সম্ভব সহযোগিতা করা হবে।

 

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102