রবিবার, ১৬ মে ২০২১, ০৪:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
তাড়াশে পাকা রাস্তা উদ্বোধন, ঈদ শুভেচ্ছা বিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জের সলঙ্গায় জুয়া খেলার অপরাধে ৬ জুয়ারী আটক স্বাস্থ্যবিধি মেনে নিজ গ্রামের মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন মকবুল হোসেন এম পি প্রধানমন্ত্রী’র নির্দেশে কৃষাণী’র ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ নেতা! গভীর রাতে বাড়ি বাড়ি গিয়ে সেমাই চিনি বিতরণ করলেন অমৃত মোদক ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত আজ ঈদ এতিম শিশুদের সাথে ঈদ উদযাপনে ঠাকুরগাঁওয়ের ‘৯৮ ব্যাচ’ ঠাকুরগাঁওয়ে পুলিশ সুপারের ঈদ শুভেচ্ছা | কলমের বার্তা  হাজী আব্দুস সাত্তারের নিজস্ব অর্থায়নে- ১২’শ দুঃস্থ, অসহায় ও কর্মহীনদের মাঝে ঈদ উপহার বিতরন

কুড়িগ্রামে মাদ্রাসার শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগে শিক্ষক কারাগারে

মোঃ বুলবুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
  • সময় কাল : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ২২ বার পড়া হয়েছে

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় কওমি মাদ্রাসার সাত বছরের এক শিশু শিক্ষার্থীকে অমানুষিকভাবে পেটানোর অভিযোগে আবু সাইদ নামে এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে পুলিশ বাদী হয়ে ২০১৩ সালের শিশু নির্যাতন দমন আইনে মামলা দিয়ে আটক ওই শিক্ষককে কারাগারে পাঠানো হয়েছে।

আটক শিক্ষক আবু সাইদ পাথরডুবি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের হবিবর রহমানের ছেলে। অভিযুক্ত শিক্ষক আবু সাইদকে বুধবার (২১ এপ্রিল) রাতে উপজেলা সদরের পাইলট উচ্চ বিদ্যালয়ের পেছনের সড়ক থেকে আটক করা হয়।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, ভূরুঙ্গামারী উপজেলার পাথরডুবি ঢেবঢেবি বাজার কিসমত-কুলসুম ক্বওমি নূরানী ও হাফেজি মাদ্রাসার এক শিশু শিক্ষার্থীকে অমানসিক মারধরের অভিযোগ উঠে। গত তিনদিন আগে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে পুলিশ অভিযুক্ত শিক্ষককে গ্রেফতারের চেষ্টা চালায়।

নির্যাতনের শিকার শিক্ষার্থীর অভিভাবকদের ওই শিক্ষকের বিরুদ্ধে কোনো ধরনের অভিযোগ না থাকায় পুলিশ বাদী হয়ে শিশু নির্যাতন দমন আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

উল্লেখ্য, নির্ধারিত বাড়ির কাজ না লিখে অন্য লেখা লিখে জমা দেওয়ার অপরাধে গত ১৯ এপ্রিল ওই শিক্ষক মাদ্রাসার এক শিক্ষার্থীকে বেদম মারধরের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

ভিডিও দেখে ওই শিক্ষার্থীর বাবা পাথরডুবী বাজারের বাসিন্দা এবং ঢেবঢেবি বাজারের ব্যবসায়ী মোতালেব হোসেন জানতে পারে তার সন্তানকে এ ধরনের অমানসিক নির্যাতন সহ্য করতে হয় প্রতিনিয়ত। ওইদিন বিকালে (১৯ এপ্রিল) মাদ্রাসা কর্তৃপক্ষ মাদ্রাসায় একটি সালিশি বৈঠকের আয়োজন করে অভিযুক্ত শিক্ষককে বহিষ্কার করে।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102