রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:৪২ পূর্বাহ্ন

কুড়িগ্রামে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ-উল আযহা উদযাপন

মোঃ বুলবুল ইসলাম,কুড়িগ্রাম প্রতিনিধিঃ
  • সময় কাল : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
  • ২২ বার পড়া হয়েছে

কুড়িগ্রাম জেলার রাজিবপুর উপজেলার চরাঞ্চলের বেশকয়েকটি গ্রামে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশের সঙ্গে মিল রেখে ঈদুল আযহা উদযাপন করছেন সেখানকার এলাকাবাসীরা।

মঙ্গলবার (২০ জুলাই) উপজেলার জহির মণ্ডলপাড়া, করাতিপাড়া, ফকিরপাড়া, মণ্ডলপাড়া, ডাটিয়ারচর ও দিয়ারারচর এলাকার বেশকিছু মানুষ ঈদুল আজহার নামাজ আদায় করে পশু কোরবানিও করেছেন। ঈদুল আজহা উদযাপনে ভয়াবহ করোনা পরিস্থিতিতে সংক্রমণ রোধে ঈদের জামাতে স্বাস্থ্যবিধি না মেনে, শারীরিক দূরত্ব না মেনে মাস্কবিহীন অবস্থায় নামাজ আদায় করেন মুসল্লিরা। স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে রাজিবপুর উপজেলার উল্লিখিত গ্রামগুলোর মুসলমানদের কিছু অংশ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে একদিন আগে বছরের দুটি ঈদ উদযাপন করে আসছেন। মঙ্গলবার গ্রামগুলোর দেড় শতাধিক পরিবার পূর্ব পুরুষদের সেই ধারাবাহিকতা অনুযায়ী ঈদ উদযাপন করছেন। রাজিবপুর উপজেলার করাতিপাড়া ঈদগাহ মাঠের ইমাম ওবাইদুল্লাহ জানান, সারা বিশ্বের মুসলিম উম্মাহ সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করে। সেই মোতাবেক মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে আমারও ঈদ উদযাপন করছি।

রাজিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) নাজমুল আলম জানান, এই ঈদের জামাতে রাজিবপুর ও দেওয়ানগঞ্জ এলাকার কিছু মুসল্লি নামাজ আদায় করেছেন। এরমধ্যে রাজিবপুরের ঢুসমারা এলাকায় একটি ঈদের জামাত ও দেওয়ানগঞ্জ এলাকায় অপর একটি জামাত অনুষ্ঠিত হয়। মোঃবুলবুল ইসলাম কুড়িগ্রাম

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102