বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০২:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বরগুনার বেতাগীতে সম্প্রীতি রক্ষায় ইসলামী আন্দোলনের পরামর্শ সভা লালমনিরহাটে মন্দির পাহাড়ায় ছাত্রলীগ নেতা-কর্মীরা সুন্দরগঞ্জের সোনারায় ইউনিয়নে একই পরিবারের ৩ ভাই নৌকা প্রার্থী ! তিস্তার পানি বিপৎসীমার ৬০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত মির্জাপুরে পানির বোতল ও কেক বিতরণ করলেন যুবদল নেতা আজিজ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে গাইবান্ধায় সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত সাঁকোয়া ব্রীজ এলাকায় ইপিজেড স্থাপনের দাবিতে গণসমাবেশ সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে দেশ ব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে শান্তি শোভাযাত্রা কাজিপুরে শান্তি ও সম্প্রতি র‍্যালী চরএলাহী ইউনিয়ন শাখা জাতীয়তাবাদী প্রবাসী কল্যাণ পরিষদের কমিটির অনুমোদন

কোনাবাড়িতে সরকারী জমিতে গড়ে ওঠা বসতবাড়িতে উচ্ছেদ অভিযান

গাজীপুর প্রতিনিধি :
  • সময় কাল : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ৩৭৯ বার পড়া হয়েছে

গাজীপুর মহানগরের কোনাবাড়ী থানাধীন জরুন এলাকায় সরকারীতে থাকা অবৈধ বসতবাড়িতে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন । বৃহস্পতিবার দিনব্যাপী এ অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন ও গাজীপুর সিটি করপোরেশন । দখলে থাকা বাড়ীওয়ালাদের বাধার মুখে ৪ ঘন্টা বন্ধ থাকার পর দুপুর একটায় অভিযান শুরু করা হয়।
সকালে মহানগরের কোনাবাড়ির জরুন এলাকায় মিরপুর মৌজায় জেলা প্রশাসনের ৪.৮১ একর জমিতে বিভিন্ন সময় বহু সংখ্যক বসতবাড়ি ও নানা স্থাপনা গড়ে ওঠে । এসব স্থাপনা উচ্ছেদে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি এম. ডি শামসুল আরিফিনের নেতৃত্বে উচ্ছেদ অভিযান শুরু করা হয় । ঘটনাস্থলে আসার পরপরই দখলে থাকা বাড়ীওয়ালারা কাশিমপুর সড়কে অবস্থান নিয়ে উচ্ছেদ অভিযানে বাধা দেয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট এর পক্ষ থেকে বিপুলসংখ্যক পুলিশ ও সাদা পোশাকের পুলিশ মোতায়েন করে পরিসিস্থিতি সাভাবিক আনা হয় । এসময় স্থানীয় ছাত্রলীগ নেতা সোলায়ামান হোসেন ও নাজমুল হোসেন নামে দুইজনকে আটক করে । পরে বাধা উপেক্ষা করে অভিযান শুরু করা হয় । অভিযানে শতাধিক বসতবাড়ি ভেঙ্গে ঘুড়িয়ে দেয় ভ্রাম্যমান আদালত । জিএমপি’র ডিসি ডিবি(উত্তর) জাকির হাসান, আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইকবাল হোসেন জানান, ওই জমিতে প্রায় ১২ শতাধিক বসতঘর রয়েছে । ৬০ শতাংশ উচ্ছেদ করা হয়েছে । বাকীগুলো সিটি করপোরেশনের পক্ষ থেকে উচ্ছেদের ব্যবস্থা করবে।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102