রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :

কোনাবাড়ীতে জমে উঠতে শুরু করেছে কোরবানির পশুর হাট

Reportar Name
  • সময় কাল : সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ১২৪ বার পড়া হয়েছে


স্টাফ রিপোর্টার :

কয়েকদিন পরই মুসলমানদের দ্বিতীয় ধর্মীয় বড় উৎসব পবিত্র ঈদুল আযহা। এদিকে ঈদকে সামনে রেখে জমে উঠতে শুরু করেছে কোনাবাড়ীতে অস্থায়ী পশুর হাট। বিভিন্ন দূর দূরান্ত থেকে গরু নিয়ে হাটে আসতে শুরু করেছে ব্যাপারীরা। করোনা প্রতিরোধ জাতীয় পরামর্শক কমিটি গাজীপুরে পশুর হাট না বসানোর নির্দেশ দিলেও গাজীপুরে প্রায় অর্ধশতাধিক হাট বসানো হচ্ছে ।

গাজীপুরের সিটি করপোরেশনে স্থায়ী ও অস্থায়ী ১৪টি গরু-ছাগলের হাটসহ জেলায় অন্তত অর্ধশতাধিক পশুর হাট বসানো হয়েছে । করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে হাটগুলো বসানোর ব্যবস্থা করা হয়েছে। হাটে প্রবেশ পথে বসানো হয়েছে জীবানু নাশক ট্রানেল এবং স্যানিটাইজারের ব্যবস্থা ।

এবছর কোনাবাড়ীতে তিনটি স্থানে অস্থায়ী ভাবে পশুর হাট বসানো হয়েছে। হাটগুলো হলো কোনাবাড়ী নতুন বাজার,আমবাগ নজর দীঘী স্কুলের পার্শে এবং জরুন ৭ নম্বর ওয়ার্ড সাবেক পুলিশ ফারির সামনে। হাট গুলোতে বিক্রি এখনো সেভাবে শুরু হয়নি। ক্রেতারা আসছেন ঘুরে ঘুরে দেখছেন। বিক্রেতারাও ভালো দামে বিক্রির আশাবাদী।

এদিকে হাট গুলোতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে ইজারাদারের পক্ষে পর্যাপ্ত স্বেচ্ছাসসেবক নিয়োগ করা হয়েছে। হাট গুলোতে ঘুরে কথা হয় ক্রেতা এবং বিক্রেতাদের সাথে। জরুন গরুর হাটের বিক্রেতা দাউদ আলী জানান, তিনি ঝিনাইদহ থেকে ৬ টি গরু নিয়ে কোনাবাড়ী জরুন হাটে এসেছেন। ক্রেতারা এসে দাম দর করছেন। তবে সকালের চাইতে বিকেলে বেশী ভীড় করছেন ক্রেতারা।

জয়নুদ্দিন নামে এক ক্রেতা বলেন, এখনো বাজার স্বাভাবিক আছে। জরুন হাট কমেটির সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে থাকা মোঃ মিজানুর রহমান মিজান জানান, ক্রেতা এবং বিক্রেতাদের নিরাপত্তার বিষয়ে সবোর্চ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। পুরো হাট
জুড়ে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। জাল টাকা শনাক্ত করনে বসানো হয়েছে মেশিন।


বাজার ব্যবস্থা ভালো থাকলে পশু বিক্রি করে লাভবান হবে বলে আশা ব্যাপারীদের। নিরাপত্তার বিষয় জানতে কথা হয় কোনাবাড়ী থানার পুলিশ পরিদর্শক( তদন্ত) শেখ মিজানুরের সাথে। তিনি বলেন, হাট গুলোতে সার্বক্ষণিক পুলিশী ব্যবস্থা রয়েছে। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কোনাবাড়ী থানা পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছে।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102