বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০১:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
মির্জাপুরে প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মদিন পালন বড়াইগ্রাম পৌরসভায় প্রধানমন্ত্রীর জন্মদিনে এতিমদের মাঝে খাবার বিতরণ ভালুকায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও দোয়া মাহফিল রাজাপুরে শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন পালন জয়পুরহাটে ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলায় এক যুবকের ৭২ বছর কারাদণ্ড শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এতিম শিশুদের নিয়ে কেক কর্তন ভালুকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন প্রধানমন্ত্রী’র জন্মদিন উপলক্ষে শিবরাম স্কুল এন্ড কলেজে স্মারকবৃক্ষ রোপণ অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনে শিক্ষার্থীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ বর্নাড্য আয়োজনে রূপগঞ্জে শেখ হাসিনার জন্মদিন পালন

কোনো ষড়যন্ত্রই বাঙ্গালা ইউনিয়নের উন্নয়ন ব্যাহত করতে পারবে না : সোহেল চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক :
  • সময় কাল : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ২১৯ বার পড়া হয়েছে

মহামারি করোনা কিংবা লকডাউন যে ধরনের পরিস্থিতিই হোক না কেন ব্যাপক উন্নয়ন কর্মকামার সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়নের দৃশ্যপট পাল্টে গ্রাম গুলো গড়ে উঠছে আধুনিক গ্রাম হিসেবে। উন্নয়নের ছোঁয়ায় বদলে যাচ্ছে বাঙ্গালা ইউনিয়ন। তবে কোনও বাধাঁ বা কোনো ষড়যন্ত্রই উল্লাপাড়ার বাঙ্গালা ইউনিয়নের উন্নয়ন কেউ ব্যাহত করতে পারবে না বললেন সোহেল চেয়ারম্যান।

প্রধান মন্ত্রীর অঙ্গীকার গ্রাম হবে শহর তার দৃষ্টান্ত এক সময়ের অবহেলিত ইউনিয়নের গ্রাম গুলো গড়া হয়েছে শহরের আদলে। নান্দনিক এই গ্রাম গুলো এখন দূর থেকে মানুষকে হাতছানি দেয়। সুন্দর সুন্দর পাকা রাস্তা প্রবেশ করেছে উভয় গ্রামে। রাস্তার পাশে বসানো হয়েছে সোলার পথ লাইট। দুপাশে সামাজিক বনায়নের আওতায় লাগানো হয়েছে নানা ধরণের গাছ। বাজার গুলোতে স্থাপন করা হয়েছে হাত ধোয়ার বেসিন। ব্যবস্থা করা হয়েছে বিশুদ্ধ পানির।

গ্রামবাসীর বসার জন্য রাস্তার পাশে নির্মান করা হয়েছে পাকা বেঞ্চ। মানুষের সুবিধার জন্য বাজারের ভিতরে চলাচলের রাস্তা পাকাকরণ করা হয়েছে। বসানো হয়েছে নতুন বাজার। সব মিলিয়ে এ গ্রাম গুলো যেন একেবারেই অন্যরকম জনপদ। এখানকার শিক্ষার্থীরা পাকা রাস্তার সুবাদে সহজেই পার্শ্ববর্তী স্কুল কলেজে যাতায়াত করতে পারছে।

উপজেলার বাঙ্গালা ইউনিয়নের আয়তন ৩২.৮৯ বর্গকিলোমিটার। পরিসংখান মতে লোক সংখ্যা ৩৮হাজার ১ শত ৯০ জন। পাঁচ বছর আগেও এই ইউনিয়নের গ্রামের কোনও পাকা রাস্তা ছিলো না। বর্ষার দিনে এক হাঁটু কাঁদা মারিয়ে গ্রামে ঢুকতে হতো। লোকজনকে রাতে চলতে হতো অন্ধকারে। অভাব ছিল বিশুদ্ধ পানির। সামান্য জিনিসপত্র কিনতেও লোকজনকে ছুটতে হতো দূরের বাজারে। গ্রামের ভিতরের সকল রাস্থা অলিগলি ও বাজারের ভিতরের সবই এখন পাকা করা হয়েছে। এখন কোন সমস্যা নেই গ্রামের বাসিন্দাদের। শতভাগ বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। গ্রামের বাসিন্দারা এখন শহরের মানুষের মতই পাচ্ছেন নানা সুবিধা। ৫ বছরে পাল্টে গেছে গ্রামের চেহারা মানুষের জীবন চিত্র।

বুধবার সরেজমিনে ইউনিয়নের বিভিন্ন গ্রামে গিয়ে চোখে পড়ে দৃশ্যমান উন্নয়ন ও আধুনিকতার ছাপ। কথা হয় গ্রামের বাসিন্দাদের সঙ্গে। এলাকাবাসীর সাথে কথা বলে জানাযায়, স্বাধীনতা পরবর্তী সময় থেকে উপজেলার বাঙ্গালা ইউনিয়ন ছিল খুবই অবহেলিত। সবচেয়ে বড় সমস্যা ছিল যোগাযোগ ব্যবস্থা ও শতভাগ বাড়িতে ছিলো না বিদ্যুৎ সংযোগ। উপজেলার বাঙ্গালা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান সোহেল রানা সোহেল নির্বাচিত হয়ার পর তার উদ্যোগে পাকা করা হয় গ্রামের প্রবেশ পথ। সংযোগ দেওয়া হয় প্রতিটি বাড়িতে বিদ্যুৎ,রাস্তায় পাশে দেওয়া হয়েছে পথ লাইট,বসানো হয় মানুষের হাত ধোয়ার বেসিন ।

এব্যাপারে বাঙ্গালা ইউনিয়নের চেয়ারম্যান সোহেল রানা বলেন,বাঙ্গালা ইউনিয়ন একসময় সবচেয়ে অবহেলিত ইউনিয়ন হিসেবে পরিচিত ছিলো। আমি নির্বাচিত হয়ার পর বাঙ্গালা ইউনিয়নের গ্রাম গুলোর চেহারা পাল্টে দেওয়ার শপথ গ্রহন করি। নানামুখী উন্নয়ন ও আধুনিকায়নের জন্য বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়।

উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমামের আন্তরিক সহযোগিতায় ও দিকনির্দেশনায় ইউনিয়নের সকল উন্নয়ন কার্যত্রুম পরিচালনা করে আসছি। গ্রাম গুলো শহরের আদলে গোড়ে তোলার চেষ্টা করছি। ইউনিয়ন পরিষদের মাধ্যমে এখন পর্যন্ত ব্যয় হয়েছে প্রায় ৭ কোটি টাকার মতো।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102