সোমবার, ১৪ জুন ২০২১, ০৩:২৬ পূর্বাহ্ন

কোরআন অবমাননার গুজব ছড়িয়ে জুয়েলকে হত্যা করা হয়েছে:মানবাধিকার কমিশন

Reportar Name
  • সময় কাল : রবিবার, ১ নভেম্বর, ২০২০
  • ৫২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক 

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে পিটিয়ে হত্যা এরপর পুড়িয়ে দেয়ার ঘটনাটি ঘটেছে গুজবে।

নিহত সহীদুন্নবী জুয়েল কোরআন অবমাননা করেনি। জাতীয় মানবধিকার কমিশনের অভিযোগ ও তদন্ত দলের পরিচালক আল মাহমুদ ফাউজুল কবির এমন দাবি করেন। বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদ, ইউনিয়ন পরিষদ ও ঘটনাস্থল পরিদর্শন এবং বিভিন্ন জনের সাক্ষ্য গ্রহণের পর সংবাদিকদের এসব কথা বলেন তিনি।

পুরো ঘটনাকে ৩ ভাগে ভাগ করে তদন্ত করা হচ্ছে। সাক্ষীরা ভিন্ন ভিন্ন বক্তব্য দিয়েছেন। ফলে ঘটনাটি পরিকল্পিত কিনা, তা মাথায় রেখে তদন্ত করছেন বলে জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের অভিযোগ ও তদন্ত দলের পরিচালক আল মাহমুদ ফা্উজুল কবীর।

নিহত জুয়েল কোরআন অবমাননা করেনি। তার বিরুদ্ধে কোরআন অবমাননার গুজব ছড়ানো হয়েছে। কমিশন তদন্ত করে ৭দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে।

এ সময় কমিটির প্রধান ও জাতীয় মানবাধিকার কমিশনের অভিযোগ ও তদন্ত দলের পরিচালক আল মাহমুদ ফাউজুল কবির আরোও বলেন, নিহত জুয়েল কেন বুড়িমারীতে এলো? তাকে যখন মারধর করা হচ্ছে তখন তার সাথে থাকা অপর লোকটি তাকে রক্ষার চেষ্টা করেছে কি না? আবুল হোসেন নামের এক ব্যক্তি তাকে হঠাৎ করে কেন মারধর করলো?।

নিহত জুয়েল কোরআন অবমাননা করেছে কিনা? ইউনিয়ন পরিষদ সদস্য হাফিজুল নিহত জুয়েলকে অন্য স্থানে না সরিয়ে দীর্ঘক্ষণ পরিষদে আটকিয়ে কেন রাখলো? অনেক পরে কি কারণে পুলিশকে খবর দেওয়া হলো? বহিরাগত লোকজন কার ডাকে আসলো? এ ঘটনায় কারো প্ররোচনা আছে কিনা সহ নানা বিষয়ে তদন্ত করতে হচ্ছে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক পি এম রাহসিন কবির, সিনিয়ন সহকারী পুলিশ সুপার তাপস সরকার উপস্থিতি ছিলেন। গুজবে যুবক হত্যা, সেদিন অবমানার কোনো ঘটনা ঘটেনি বলে জানায়।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102