সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৭:৩৪ অপরাহ্ন

কোরআন প্রতিযোগিতায় ৩য় ও ৪র্থ স্থান লাভ করেন আমতলীর আল হেরা মদিনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসা

মোঃ ইমরান হোসাইন আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ
  • সময় কাল : সোমবার, ১০ জানুয়ারী, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে

আমতলীতে ধর্মীয় কোরআন শিক্ষায় আল হেরা মদিনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসাটি ২০২২ সালে জেলা কোরআন প্রতিযোগিতায় তৃতীয় ও চতুর্থ স্থান অধিকার করেন আমতলী হাফিজিয়া মাদ্রাসার ছাত্র, মোহাম্মদ দীন ইসলাম ও মোঃ আব্দুল খালেক।

আজ ৯ জানুয়ারি রোজ রবিবার অত্র মাদ্রাসার প্রাঙ্গণে দোয়া অনুষ্ঠানের আয়োজন করে মাদ্রাসা কর্তৃপক্ষ।

উক্ত অনুষ্ঠান প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব হযরত মাওলানা মুফতি ওমর ফারুক জিহাদী সদর আমতলী উপজেলা শাখা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজী সোহেল সভাপতি ইসলামী আন্দোলন বাংলাদেশ আমতলী উপজেলা শাখা, আরো উপস্থিত ছিলেন হযরত মাওলানা শফিউল আলম কালামপুরি, কুকুয়া ইউনিয়নের ছদর আলহাজ্ব ক্বারী আব্দুর রশিদ সাহেব, হযরত মাওলানা আব্দুস সাত্তার সহ অন্য অন্য ওলামায়ে কেরাম, এলাকার গণ্যমান্য ব্যক্তি ও ব্যবসায়ী ও ছাত্রদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এবং উপস্থিত মেহমানদের সামনে ১০ জন ছাত্রদেরকে হাফেজ এর জন্য সবক প্রদান করেন উক্ত অনুষ্ঠানের প্রধান মেহমান। এবং মাদ্রাসার ছাত্রদেরকে সার্বিক দিক নির্দেশনার জন্য তালিম দেন আমন্ত্রিত মেহমানরা।

এই প্রতিবেদক কে জানান, মাদ্রাসাটি ২০১৯ সালে আমতলী উপজেলার মহিষকাটা বাজারের উত্তর মাথায় আল হেরা মদিনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসাটি অবস্থিত। আর তারই সফলতায় ২০২২ সালে বরগুনা জেলা এবং উপজেলায় ভিতরে তৃতীয় ও চতুর্থ স্থান অধিকার করেন অত্র মাদ্রাসাটি। বর্তমানে এই মাদ্রাসার ছাত্রদের সংখ্যা ১২০ জনের মতো।

হেফজখানার ৩০ জন আর নাজেরা বিভাগে ৬০ জন ও নূরানী বিভাগ ৩০ জন ছাত্র রয়েছেন। ৮জন শিক্ষক মাধ্যমেই অত্র মাদ্রাসার পান করানো হয়।

আল হেরা মদিনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসা প্রতিষ্ঠাতা পরিচালক হযরত হাফেজ মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ বেলাল বলেন আল্লাহ রহম করলে এই ছাত্রদের দিয়েই দিয়ে আমি বিশ্ব কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহন করাবো। এবং সকলের দোয়া ও সঠিক পরামর্শ নিয়ে সামনের দিনগুলো পরিচালনা করতে চান বলেও তিনি জানান। তিনি আরো বলেন এই অর্জন অত্র মাদ্রাসার সকল ওস্তাদের ও শুভাকাঙ্ক্ষীদের।

উল্লেখযোগ্য, ৫ই জানুয়ারি, বরগুনা সদরঘাট জামে মসজিদে প্রাঙ্গণে বরগুনা জেলার ৪৫ টি হাফিজি মাদ্রাসা প্রায় দুই শতাধিক ছাত্রদের নিয়ে এই কোরআন প্রতিযোগিতা শুরু করেন। ১ থেকে ১০ পারারা ভিতর তৃতীয় স্থান স্থান লাভ করেন, ২১ থেকে ৩০ পারা চতুর্থ স্থান লাভ করেন অত্র মাদ্রাসার ছাত্র মোঃ দ্বীন ইসলাম, ও আব্দুল খালেক।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102