মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১২:১৮ অপরাহ্ন
শিরোনাম :
গাজীপুরে ওয়ারেন্ট ভুক্ত আসামী ইয়াবাসহ গ্রেপ্তার শাহজাদপুরে আলোকবর্তিকা’র বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন নায়িকা পরীমনিকে ধর্ষণচেষ্টার মামলা : নাসির-অমিসহ গ্রেফতার ৫ ভাঙ্গুড়ায় গলায় খাবার আটকে নারীর মৃত্যু সলঙ্গায় ব্রীজের মুখ বন্ধ করে পুকুর খনন করে মাছ চাষ শতাধিক ফসলি জমি ও বসতবাড়িতে জলাবদ্ধতার সৃষ্টি কোনাবাড়ীতে স্কুল ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার  নতুন সভাপতি পেল দুই সংসদীয় কমিটি সিরাজগঞ্জে যুবলীগের উদ্যোগে- মরহুম মোহাম্মদ নাসিমের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে- খাবার বিতরণ আশুলিয়ায় চেকজালিয়াতি মামলায় গ্রেপ্তার-১ প্রথমবারের মতো পোশাক কারখানায় খোলা বাজারে খাদ্য সামগ্রী বিক্রি শুরু

গাজীপুরের কোনাবাড়ীতে ভূমি দখলের অভিযোগ শাহজাহানের বিরুদ্ধে

গাজীপুর প্রতিনিধিঃ
  • সময় কাল : শনিবার, ২৯ মে, ২০২১
  • ১৩৬ বার পড়া হয়েছে

গাজীপুরের কোনাবাড়ী আমবাগ নছের মার্কেট এলাকায় অবৈধভাবে জমি দখলের অভিযোগ উঠেছে ভূমিদস্যূ শাহজাহান (৫৫) ও তার সহযোগী রুবেল মিয়ার (৩০) বিরুদ্ধে।
শাহজাহান আমবাগ নছের মার্কেট এলাকার মৃত আমির আলীর ছেলে। একই এলাকার আবদুল কাদেরের ছেলে রুবেল মিয়া। ভুক্তভোগী মোঃ শরিফুল ইসলাম (৩৮) এবিষয়ে জিএমপি কোনাবাড়ী থানায় গত বছর ১২ ডিসেম্বর একটি অভিযোগ ও করেছেন ।

তিনি জানান,২০১৭ সালে গাজীপুর সিটি করপোরেশন এর কোনাবাড়ী থানাধীন বাঘিয়া মৌজার এস এ ১৭৫ নং খতিয়ানে সিএস ও এস এ দাগ নং -২৮৮ চালা, ৪ শতাংশ জমি ওই এলাকার স্থায়ী বাসিন্দা জাহাঙ্গীর আলমের কাছ থেকে পাওয়ার সূত্রে ক্রয় করেন। পরে জমির চতুর্পাশে তিনফিট করে বাউন্ডারি করেন তিনি।

শরিফুল ইসলাম বলেন, জমিটি ক্রয় করার পর থেকেই ভূমিদস্যু শাহজাহান আমার কাছ থেকে ওই ৪ শতাংশ জমি ক্রয় করতে চান। আমি বিক্রি করতে অস্বীকার করলে ক্রয়কৃত জমিটি জোর পূর্বক দখলের চেষ্টা করে সে। পরে স্থানীয় কাউন্সিলরের মাধ্যমে বিষয়টি সূরাহার চেষ্টা করলে সে অস্বীকৃতি জানায়।

গত বছরের ২৬ নভেম্বর সকাল সাড়ে ১০ টা সময়
ভূমিদস্যু শাহজাহান ও তার সাঙ্গ-পাঙ্গরা জমির চারপাশে তিনফিট করে বাউন্ডারি জোরপূর্বক দক্ষিণ পাশের বাউন্ডারি ভেঙে ফেলে। এসময় বাউন্ডারি ভাঙ্গার কারণ জানতে তার বাসায় গেলে আমাকে বিভিন্ন প্রকার ভয়ভীতি এমনকি হত্যার হুমকি দিয়ে বাড়ী থেকে বের করে দেয়।

বিষয়টি কোনাবাড়ী থানায় অবহিত করলে পুলিশ শাহজাহানকে সর্তক করেন যেন ভবিষ্যতে জমিটি নিয়ে কোন সমস্যা সৃষ্টি না করে।
কিন্তু সে পুলিশের কথা অমান্য করে তার ভাড়াটে গুন্ডাবাহিনী রুবেল মিয়া,তার ম্যানেজার বাবু,কাঠমিস্ত্রী ইব্রাহিমসহ জোড় পূর্বক বাউন্ডারি ভেঙে বালু ভরাট করতে থাকে। বাঁধা দিলেই হত্যাতার হুমকি দেয়।
ভুক্তভোগী কোন উপায় না পেয়ে চলতি বছরের ৭ মার্চ গাজীপুর সদর কোর্টে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর আদালতে একটি ফৌজদারি মামলা দায়ের করেন। যাহার কার্যবিধি -১৪৫। পরে মামলার কপি থানায় জমা দিলে ৮- মার্চ এসআই ইসমাইল এসে উভয় পক্ষের কাছ থেকে দস্তখত নিয়ে যান। তিনি বলেন,আদালতে মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত কেউ কোন কাজ করতে পারবেনা।
কিন্তু ভূমিদস্যু শাহজাহান আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রাতের আঁধারে বেড়া ও টিনের ঘর নির্মাণ করে আসছে।
এবিষয়ে ভুক্তভোগী শরিফুল ইসলাম গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কমিশনার বরাবর চলতি মাসের ৩ তারিখে একটি অভিযোগ দায়ের করেন।
বিষয়টি জানতে শাহজাহান এর মোবাইল ফোনে
যোগাযোগ করা হলে তিনি বলেন, এটা আমার সম্পত্তি। আমি আদালতে কাগজপত্র দাখিল করেছি।
স্থানীয় কাউন্সিলর দেলোয়ার হোসেন দুলাল বলেন,এই বিষয়টা নিয়ে একাধিকবার বসার চেষ্টা করা হয়েছে। বাদী উপস্থিত থাকলেও শাহজাহান অনুপস্থিত থাকে। যার কারণে বিষয়টি স্থানীয় ভাবে সমাধান করা সম্ভব হয়নি।

জিএমপি কোনাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন জানান, ১৪৫ জারী করার পরও বিবাদী কাজ চালিয়ে যাচ্ছে সেজন্য বাদীকে উকিলের মাধ্যমে কোর্টকে অবহিত করতে হবে। কোর্ট আদেশ দিলে আমি আইনি প্রক্রিয়ায় কাজ করতে পারবো।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102