বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৪:১৬ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী গ্রেফতার এপেক্স ক্লাব অব সিরাজগঞ্জের বার্ষিক সাধারন সভা অনু্ষ্ঠিত ও নতুন কমিটি গঠন জমে উঠেছে লালমনিরহাট “চেম্বার অব কমার্স’র নির্বাচন” গাজীপুরের কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন  কাজিপুরের শুভগাছা ইউপি নির্বাচনে নৌকা প্রত্যাশী রিপন তালুকদার জনপ্রিয়তায় শীর্ষে কোটচাঁদপুর মডেল থানার উদ্যোগে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত পাবনার চাটমোহরে বিশেষ অভিযানে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার কামারখন্দে প্রতীক বরাদ্দের আগেই চলছে মোরগ মার্কার প্রচার-প্রচারণা বড়াইগ্রামে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারণায় গিয়ে তোপের মুখে উপজেলা চেয়ারম্যান কুমিল্লার কাউন্সিলর হত্যা মামলার আসামি লালমনিরহাটে আটক

চট্টলা ২৪ এর মালিকানা সংক্রান্ত বিষয়ে বিভ্রান্তি ছড়ানোর প্রতিবাদ

সীতাকুণ্ড সংবাদদাতা,
  • সময় কাল : শনিবার, ১৪ আগস্ট, ২০২১
  • ১৯ বার পড়া হয়েছে

সাম্প্রতিক সময়ে দেশের দুটি জাতীয় পত্রিকায় চট্টলা২৪ এর মালিকানা সংক্রান্ত বিষয়ে মোহাম্মদ হাসানকে জড়িয়ে বিভিন্ন শিরোনামে প্রকাশিত সংবাদ প্রকাশের প্রতিবাদ করেছেন চট্টলা ২৪ কর্তৃপক্ষ ।

প্রতিবাদ লিপিতে বলা হয় ‘
আমাদের পাঠক এবং শুভাকাঙ্খীদের জন্য আমরা আমাদের মালিকানা সংক্রান্ত বিষয়টি খোলাসা করতে চাই।২০২০ সালের ৩মে তারিখে চট্টগ্রাম ভিক্তিক একটি আইপি টিভির সাংবাদিক কামরুজ্জামান রনিকে সাথে নিয়ে মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল চট্টলা২৪ এর যাত্রা শুরু করে।পরে ব্যক্তিগত কারনে কামরুজ্জামান রনি তৎকালীন সময়ে কর্মরত সবাইকে সাথে নিয়ে চট্টলা২৪ ছেড়ে যান।

একই সময়ে ব্যবসায়িক ব্যস্ততা ও শারীরিক অসুস্থতার কারনে মোহাম্মদ হাসানও চট্টলা২৪ এর মালিকানা বিক্রি করে দেন ।এরপর যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে চট্টলা২৪ এর দায়িত্ব নেন দেশের একটি বেসরকারি টেলিভিশনে কর্মরত সাংবাদিক ওয়াহিদ জামান।বর্তমানে তাঁর নেতৃত্বে এক দল দক্ষ ও তরুন সংবাদকর্মী কাজ করছে,যাদের বেশিরভাগ সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী।

এতে আরো বলা হয়, বর্তমানে চট্টলা ২৪ এর প্রকাশক হিসেবে দায়িত্বে রয়েছেন আরেফিন চৌধুরী, যিনি যুক্তরাষ্ট্র থেকে উচ্চতর ডিগ্রী নেয়া একজন তরুন পাশাপাশি তিনি চট্টগ্রামের একটি সুপরিচিত রাজনৈতিক পরিবারের সন্তান। চট্টলা২৪ একটি কোন আইপি টিভি নয় এটি একটি মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল।যেখানে চট্টগ্রামের উন্নয়ন, অগ্রগতি এবং সম্ভাবনার কথা জানাই,তুলে ধরি দুর্ভোগ,চর্চা করা হয় সুস্থধারার সাংবাদিকতা।
যোগ্যতা বা অভিজ্ঞতার নিরিখে সততা ও নিষ্ঠার সাথে এ পেশার সাথে যারা জড়িত থাকতে চান, তাদের নিয়ে পথ চলতে চায় চট্টলা ২৪।

চট্টলা মাল্টিমিডিয়ার কর্ণধার ওয়াহিদ জামান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়,মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল হিসেবে চট্টলা ২৪ দর্শক নন্দিত হয়েছে ইতিমধ্যে। সময়ের সাথে সবকিছুই পাল্টে যায়। পাল্টে যায়,মানুষের মন-মননশীলতা, তথ্য প্রযুক্তি। সে ভাবেই মিডিয়ার ক্ষেত্রেও ব্যাপক পরিবর্তন হয়েছে। মূহুর্তের মধ্যেই বিশ্বের যে কোন ঘটনা-বিশ্লেষণ প্রযুক্তির কল্যাণে জেনে যায় পাঠকরা । ফলে পেশা হিসেবে সাংবাদিকতা আজ আর কোন গন্ডির মধ্যে আবদ্ধ নয়।

চট্টলা ২৪ এর যাত্রার সময়ে এর প্রধান উপদেষ্টা হিসেবে যুক্ত হয়েছিলেন চট্টগ্রামের প্রবীণ ও জনপ্রিয় রাজনীতিবিদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি এবং উপদেষ্টা সম্পাদক হিসেবে যুক্ত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস।চট্টলা২৪ এর মালিকানা হস্তান্তর সংক্রান্ত বিষয়টি তারা উভয়ই অবগত আছেন।

চট্টলা২৪ পরিচালিত হয় “চট্টলা মাল্টিমিডিয়া” র অধীনে যার মালিকানায় আছেন প্রতিথযশা সাংবাদিক ওয়াহিদ জামান,সুচিন্তা ফাউন্ডেশন চট্টগ্রামের সমন্বয়ক এডভোকেট জিনাত সোহেনা চৌধুরী,তরুণ ব্যবসায়ী আরেফিন আনোয়ার চৌধুরী ও আবিদ রহমান তানভীর।

আলহাজ্ব মোহাম্মদ হাসানকে চট্টলা২৪ এর সাথে জড়িয়ে যে পত্রিকা সংবাদ প্রকাশ করেছে তাঁদের কেউই চট্টলা২৪ এর মালিকানা সংক্রান্ত তথ্য জানতে চট্টলা২৪ কতৃপক্ষের কারও সাথে যোগাযোগ করেনি।মানুষের মাঝে সঠিক তথ্যটি ছড়িয়ে দিতে যে গণমাধ্যমকর্মীরা কাজ করেন তাঁদের কাছ থেকে এরকম অপেশাদার ও বিভ্রান্তিমূলক আচরণ সচেতন পাঠকরা প্রত্যাশা করেন না।এতে করে সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদকীয় নীতিমালা নিয়ে প্রশ্ন উঠে, পাশাপাশি প্রশ্ন উঠে প্রতিবেদকের পেশাদারিত্ব নিয়ে।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102