বুধবার, ১২ মে ২০২১, ১২:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
সিরাজগঞ্জে রক্ত কণিকা ব্লাড ডোনেশন এর ঈদ সামগ্রী বিতরণ মানবিক সহায়তা পেল ১ হাজার দরিদ্র ও দুঃস্থ পরিবার আমবাড়ীতে পুলিশ তদন্ত কেন্দ্রে উদ্বোধন এমপি উল্লাপাড়া-সলঙ্গা ও রামকৃষ্ণপুর বাসীকে পবিত্র ঈদ-উল-ফিতর শুভেচ্ছা জানিয়েছেন হিরো চেয়ারম্যান ঈদের আগাম শুভেচ্ছা জানালেন সভাপতি-সম্পাদক ছাত্রলীগে এর প্রথম সভাপতি দবিরুল ইসলামের প্রতিকৃতি স্থাপনের জন্য স্মারকলিপি প্রদান শাহজাদপুরে সাবেক এমপি চয়ন ইসলাম ও এ্যাড. আব্দুল হামিদ লাবলু’র ঈদ সামগ্রী বিতরণ শাহজাদপুরে উই উদ্যোক্তাদের পক্ষ থেকে দুঃস্থ তাঁতীদের মাঝে ঈদ সামগ্রী ও ইফতার বিতরণ প্রত‍্যাশিত  সিরাজগঞ্জের” উদ্যোগে ঈদ উপহার বিতরণ জাগ্রত ফাউন্ডেশন এর উদ্যোগে শতাধিক পথশিশুদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কাদের সিকদারের ব্যতিক্রমী উদ্যোগ

মাসুদ পারভেজ, স্টাফ রিপোর্টার :
  • সময় কাল : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ৩২১ বার পড়া হয়েছে

টাংগাইল জেলার মির্জাপুর উপজেলার আজগানা ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কাদের সিকদার। আজগানা ইউনিয়নের প্রায় ৮০ টি মসজিদের ইমাম দের ২ হাজার করে এক লক্ষ ষাট হাজার টাকা ঈদ বোনাস দিলেন।

করোনার এই সমেয়ে এমন ব্যাতিক্রম উদ্যোগে আনন্দিত আজগানা ইউনিয়ন প্রতিটি মসজিদের ইমাম ও সর্বস্তরের জনগন।

মানুষের প্রতি ভালবাসা ও উদারতার এক অনন্য প্রমান দিয়েছেন গত বছর যখন করোনা মহামারীর মানুষের জীবন জীবিকা বিপর্যস্ত অবস্থা ঠিক সেই সময় প্রই ১৪শত পরিবারের পাশে দাড়িয়ে কষ্টে অর্জিত নিজ তহবিল থেকে নগদ অর্থ দিয়ে গরিব অসহায় মানুষের মাঝে সুখ দুঃখ ভাগাভাগি করে নেয়া এই মানুষটির নাম মোঃ আব্দুল কাদের সিকদার। নিয়মিত মসজিদ, মন্দির, সামাজিক আচার অনুষ্ঠানে যার সদয় উপস্থিতি দেখেন আজগানা ইউনিয়ন বাসী।
শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরন দূর্ঘটনা কবলিত মানুষ, অসহায় বাবা মায়ের ছেলে-মেয়ের বিয়ে, এক কথায় সর্বসাধারন সবসময় যাকে পাশে পেয়ে থাকে আজগানা ইউনিয়নের বর্তমান জনানন্দিত নেতা জনাব মোঃ আব্দুল কাদের সিকদার।

ইতি পূর্বে তিনি ঘোষণা দিয়েছিলে তার ইউনিয়নে যত গুলা মসজিদ আছে সকল মসজিদের ইমাম দের তিনি ঈদ বোনাস দিবেন।
তারই ধারাবাহিকতায় আজ ২৯/৪/২০২১ইং
বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে স্বাস্থ্য বিধি মেনে, আজগানা ইউনিয়নের ৩নং ওয়ার্ড চেতেশ্বরী মাটিয়া খোলা আনোয়ারুল দারুল উলুম হাফেজিয়া মাদ্রাসায় আজগানা ইউনিয়নের সকল ইমাম দের সাথে সৌজন্য সাক্ষাৎ ও ভালবাসা বিনিময় করেন।
প্রতিটি ইমাম মহোদয় দের হাতে তুলে দেন ঈদ বোনাস স্বরুপ ২ হাজার করে টাকা।
তার নিজ কষ্টে অর্জিত অর্থায়ন থেকে।

চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল কাদের সিকদার বলেন,আমরা যারা বিত্তবান মানুষ আছি তারা সবাই তো বিভিন্ন জায়গায় বিভিন্ন ভাবেই সহায়তা করে থাকি।আমরা কি একবারো চিন্তা করেছি আমাদের ইমাম দের কথা। তাদের এই বিশাল কাজ যা মানুষকে দিনের পথে দাওয়াত দেয়, আমাকে আপনাকে পাঁচ ওয়াক্ত নামাজের ডাক দেয়,আমাদের ছেলে সন্তানদের কোরআন শিক্ষা দেয়। এই মহান কাজ হচ্ছে আমাদের মসজিদের ইমামদের কিন্তুু তাদের বেতন কিন্তু খুবই কম।তারা তার নিজ পরিবার নিয়ে কতটা কষ্টে দিন কাটায় তবু মুখে স্বচ্ছলতার হাসি থাকে।
আমি তাদের এই মহৎ কাজ এবং তাদের পরিবারের কথা ভেবে। সেই ভাবনা থেকেই এই ঘোষণা দিয়েছিলাম আমার সামর্থের মধ্যে আমি চেষ্টা করেছি।
এবং সমাজে যারা বিত্তশালী আছেন তাদের প্রতি আহব্বান করবো। আমরা যদি ইমাম দের সাথে থাকি তাদের খোজ খবর রাখি তাহলে যুব-সমাজকে আলোর পথ দেখাতে সহজ হবে এবং সমাজে শান্তি বিরাজ করবে।তিনি আরো বলেন,
ঈদুল ফিতর ও ঈদুল আজহা, দুই ঈদে এই কার্যক্রম চলবে এবং এর ধারাবাহিকতা ইনশাআল্লাহ ততদিন অব্যাহত থাকবে যতদিন আল্লাহ আমাকে তৌফিক দান করেন।

পবিত্র রমজান ও ঈদ উল ফিতর উপলক্ষে সর্বস্তরের মানুষের প্রতি অভিনন্দন, শুভেচ্ছা ও করোনা মহামারীর স্বাস্থবিধি মেনে নিরাপদ থাকার আহব্বান জানিয়েছেন মির্জাপুর উপজেলার আজগানা ইউনিয়নের সাবেক ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক,ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি,বর্তমান ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি,উপজেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি, মেসার্স এম বি এম এন্টারপ্রাইজের স্বত্বাধিকার ও আজগানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী জনাব মো. আব্দুল কাদের সিকদার (বি, এ)।

এ সময় ইউনিয়নের বিভিন্ন নেতৃবৃন্দ ও সুশীল সমাজের বিভিন্ন ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

তার এই মহতি উদ্যোগে খুশি আজগানা ইউনিয়নের সকল ইমাম মহোদয়গণ সহ আজগানা ইউনিয়ন বাসী।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102