রবিবার, ১৩ জুন ২০২১, ০৭:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :

ছাত্রলীগে এর প্রথম সভাপতি দবিরুল ইসলামের প্রতিকৃতি স্থাপনের জন্য স্মারকলিপি প্রদান

 মোঃ আসাদুজ্জামান, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
  • সময় কাল : মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ৪৪ বার পড়া হয়েছে

ছাত্রলীগে এর প্রথম সভাপতি দবিরুল ইসলামের প্রতিকৃতি স্থাপনের জন্য স্মারকলিপি প্রদান হিমালয়ের কোল ঘেঁষে অবস্থিত দেশের উত্তরের জেলা ঠাকুরগাঁও। ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশের স্বাধীনতার সূচনাপূর্বে যে কয়েকজন সাহসী সূর্য সন্তান তৎকালীন পাকিস্তান সরকারের ভিত কাঁপিয়ে দিয়েছিলেন ভাষা সৈনিক মরহুম এ্যাডভোকেট দবিরুল ইসলাম ছিলেন তাদের অন্যতম। ১৯২২ সালে ১৩ মার্চ তৎকালীন বৃহত্তর দিনাজপুর জেলার ঠাকুরগাঁও মহকুমার বামুনিয়া গ্রামে বর্তমান বালিয়াডাঙ্গী উপজেলা জন্মগ্রহন করেন দবিরুল ইসলাম। ৫২ এর রাষ্ট্র ভাষা আন্দোলন এর নেতৃত্ব দিতে গিয়ে পরবর্তীতে সামরিক সরকারের অমানবিক নির্যাতনে ধুঁকে ধুঁকে ১৯৬১ সালে ১৩ই জানুয়ারি শাহাদাত বরণ করেন।

তৎকালীন ও বর্তমান বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির প্রথম সভাপতি, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, ঠাকুরগাঁও এর কৃতি সন্তান ভাষা সৈনিক মরহুম এ্যাড. দবিরুল ইসলামে এখন শুধুই ইতিহাস। ভাষা সৈনিক মরহুম এ্যাড. দবিরুল ইসলামের নিজ জেলায় তার স্মৃতি স্মরণীয় করে রাখতে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগ এর অমৃত মোদক বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর মরহুম এ্যাড. দবিরুল ইসলামের একটি প্রতিকৃতি স্থাপনের আবেদন জানান। বাংলাদেশ ছাত্রলীগ এর বিপ্লবী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য কাজ টি দ্রুত বাস্তবায়নের নির্দেশ দেন। সকল কাজ সম্পূর্ণ করে আজ ১১ মে ২০২১ তারিখে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার এর বরাবর স্মারকলিপি জমা দেয় ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগ।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার ছাত্রলীগ কে বলেন, খুব দ্রুত সরকারি ভাবে তারা প্রতিকৃতি স্থাপনের কাজ শুরু করবেন। মোঃ আসাদুজ্জামান ঠাকুরগাঁও প্রতিনিধি

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102