বুধবার, ২২ মার্চ ২০২৩, ১২:০৮ অপরাহ্ন
শিরোনাম
গাজীপুর মহানগরীর ৭ ওয়ার্ড বিএনপির পরিচিতি সভা অনুষ্ঠিত  বেড়ায় আবারো মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন ২৭১ টি ভূমি ও গৃহহীন পরিবার লালমনিরহাট প্রাণি সম্পদ কর্মকর্তা’র অবহেলায় ছাগল ও গরু মৃত্যু’র অভিযোগ! গোমস্তাপুরের জননেতা আব্দুল খালেক বিশ্বাসের ২৬তম মৃত্যু বার্ষিকী পালিত গোমস্তাপুরে ভূয়া এনজিও’র ৩ সদস্য গ্রেফতার গোমস্তাপুরের বাঙ্গাবাড়ী ইউনুস স্মরণী স্কুল এন্ড কলেজের নির্মাণ কাজের শুভ উদ্বোধন বেতাগীতে আজ প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ৫২ পরিবার গৃহহীন-ভূমিহীনমুক্ত হচ্ছে রাজশাহীর তিন জেলা ও ৩২ উপজেলা ব্যাংকগুলোকে বিনিয়োগে আনতে কঠোর হচ্ছে বিএসইসি আরাভ খানের বিরুদ্ধে ইন্টারপোলে রেড নোটিশ জারি: আইজিপি

জাতীয় পার্টির ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

অনলাইন ডেস্ক :
  • সময় কাল : শনিবার, ১ জানুয়ারি, ২০২২
  • ৯০ বার পড়া হয়েছে।
প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৮৬ সালের এই দিনে সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ দলটি প্রতিষ্ঠা করেন। এই দীর্ঘ সময় নানা চড়াই-উতরাই পেরুতে হয়েছে দলকে।
এরশাদের হাত ধরে জাতীয় পার্টি প্রতিষ্ঠিত হয়। সামরিক শাসক হিসেবে ক্ষমতায় আসার পাঁচ বছর পর ১৯৮৬ সালের ১ জানুয়ারি এক সংবাদ সম্মেলনে পাঁচটি রাজনৈতিক দলের সমন্বয়ে দল গঠনের ঘোষণা দেন এরশাদ। ১৯৮৬ সালের অক্টোবরে অনুষ্ঠিত রাষ্ট্রপতি নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে এরশাদ পাঁচ বছরের জন্য রাষ্ট্রপতি নির্বাচিত হন। ১৯৯০ সালের ৬ ডিসেম্বর গণঅভ্যুত্থানের মুখে তিনি পদত্যাগ করতে বাধ্য হন। ক্ষমতাচ্যুত হয়ে কারাগারে গেলে পরের বছর ১৯৯১ সালের ১ জানুয়ারি মিজানুর রহমান চৌধুরীর নেতৃত্বে দলটি পুনর্জন্ম লাভ করে। পরে অবশ্য রাজনৈতিক মতভেদের কারণে দলটি বেশ কয়েকবার ভাঙনের কবলে পড়ে। এখনো জাতীয় পার্টি তিন ধারায় বিভক্ত।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার (০১ জানুয়ারি) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কেন্দ্রীয়ভাবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে সভাপতিত্ব করবেন পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের। একইভাবে দেশের বিভিন্ন জেলা-উপজেলা ও ইউনিট পর্যায়ে অনুরূপ কর্মসূচি নেওয়া হয়েছে।
Spread the love

নিউজটি শেয়ার করুন....

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরোও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি দণ্ডনীয় অপরাধ
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102