শিরোনামঃ
বেনাপোলে নারী মাদক ব্যবসায়ী রূপার যাবজ্জীবন দাঁড়ানো কাভার্ড ভ্যানে সিএনজির ধাক্কা নিহত-১ আহত-৪ সিরাজগঞ্জের সলঙ্গায় গণধর্ষণ মামলার পলাতক প্রধান আসামী আটক সলঙ্গা থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন সোহেল রানা সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ ইকবাল হোসেন মামুন! এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির আইনের আওতায় আসবে সব ধরনের অনলাইন সেবা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের উদ্যোগ গাজীপুরে বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা বেড়ায় বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে ট্রাক চাপায় রিকশা চালকের মৃত্যু 

সুলতান মাহমুদ, জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাটে ক্লাস রুম সংকটে ব্যহত হচ্ছে শিক্ষা কার্যক্রম

কলমের বার্তা / ১৭৫ বার পড়া হয়েছে।
সময় কাল : সোমবার, ৬ জুন, ২০২২

জয়পুরহাটের সদর উপজেলার চক দাদরা দাখিল মাদ্রাসার ক্লাস সংকটের ফলে মাঠেই পাঠদান করানো হচ্ছে, এতে শিক্ষা কার্যক্রম ব্যাপকভাবে ব্যহত হচ্ছে।

১৯৮৫ সালে এলাকার কয়েকজন মানুষ উদ্যোগী হয়ে এই প্রতিষ্ঠানটি তৈরি করে। পরে ১৯৯৭ সালে এই প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত হয়।
এখানে বতমানে সাড়ে তিনশো শিক্ষা্থী পড়াশোনা করছে। সেই সাথে সুনামের সাথে শিক্ষার্থীরা ভালো ফলাফল ও করে আসছে।
কিন্তু আগের ক্লাস রুমগুলো মাটির হওয়ায় সেগুলোর টিনের ছাউনি নষ্ট হয়ে বৃষ্টি হলেই রুমে পানি পড়ে আবার কিছু কিছু রুমে ফাটল দেখা দেওয়ায় এখন মাঠেই ক্লাস করতে হচ্ছে শিক্ষার্থীদের ।

৮ ম শ্রেণির শিক্ষার্থী জেমি খাতুন বলেন, আমাদের ক্লাসরুম গুলোর অবস্থা খুবই খারাপ, আমরা তো রুমে ক্লাসই করতে পারিনা একটু বৃষ্টি হলেই বই খাতা ভিজে যায় তাই আমরা এখন বাহিরেই ক্লাস করি। আমরা চাই কতৃপক্ষ দ্রুত আমাদের পড়াশোনার সঠিক পরিবেশ তৈরি করে দেক।

৭ ম শ্রেণির শিক্ষার্থী আরিফ আহমেদ ও ৩য় শ্রেণির শিক্ষার্থী মাহমুদা বলেন, মাঠে ক্লাস করা আর ক্লাস রুমে ক্লাস করা তো এক নয়, আকাশের ঝড়বৃষ্টি আসলে আমরা মাঠেও ক্লাস করতে পারিনা, এতে করে আমাদের পড়াশোনার অনেক ক্ষতি হচ্ছে। আমাদের দাবি সরকার দ্রুত আমাদের প্রতিষ্ঠানের ক্লাসরুমের ব্যবস্থা করে দেওয়া হোক।
প্রতিষ্ঠানের শিক্ষক আলী কাউছার বলেন, আমার ক্লাসরুমে ক্লাস করাতে পারিনা মাঠেই ক্লাস নিতে হয়, মাঠে ক্লাস নেওয়ার কারনে পাঠদান করাতে আমাদের অনেক সমস্যা হয়, কোন কোন শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে আসতেও চায় না।

প্রতিষ্ঠানটির সুপার গোলজার হোসেন বলেন, আমাদের ক্লাস রুম খুবই জররী বতমান সরকার যেভাবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর নতুন নতুন ভবন তৈরি করে দিচ্ছে সেই হিসেবে আমাদের ও দাবি আমাদের এই প্রতিষ্ঠানে নতুন ভবন তৈরি করে দেওয়া হলে আমাদের শিক্ষা কার্যক্রম আরও গতিশীল হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কমকর্তা দিপক কুমার বনিক বলেন, আমি প্রতিষ্ঠানটি দেখেছি সেখানে পাঠদানের খুবই সমস্যা হচ্ছে, আমি দ্রুত উধতন কমকতাকে বিষয়টি জানানো হবে যাতে দ্রুত প্রতিষ্ঠানটিতে ক্লাসরুমের ব্যবস্থা করা হয়।

88


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর