মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৯:৩৮ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে সশস্ত্র বাহিনী দিবস পালন

Reportar Name
  • সময় কাল : শনিবার, ২১ নভেম্বর, ২০২০
  • ৭৩ বার পড়া হয়েছে
দুলাল হক, ঠাকুরগাঁও প্রতিনিধি:
সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে  অবসরপ্রাপ্ত সৈনিক কল্যান সংস্থা ঠাকুরগাঁওয়ের আয়োজনে  আলোচনা সভা ও দোয়া  অনুষ্ঠিত হয়েছে।
২১ নভেম্বর (শনিবার) দুপুরে প্রতিরক্ষা অবসরপ্রাপ্ত সৈনিক কল্যান সংস্থা ঠাকুরগাঁওয়ের সভাপতি সার্জেন্ট (অবসরপ্রাপ্ত) মোঃ আবুল কালাম আজাদের সভাপতিত্তে জেলা পরিষদ মার্কেট অফিসে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সংস্থার সাধারন সম্পাদক কর্পোরাল (অবসরপ্রাপ্ত) মোঃ আবু সুফিয়ানের সঞ্চালনায় সংক্ষপ্ত বক্তব্য রাখেন, সিনিয়র ওয়ারেন্ট অফিসার  আলী হোসেন, সার্জেন্ট  শাহজাহান, সার্জেন্ট  আমির হোসেন, সার্জেন্ট জাহাংগীর আলম, কর্পোরাল  আব্দুল গনি,  কর্পোরাল  রইসুল আলম, কর্পোরাল  উমাপদ বর্মন,  কর্পোরাল  আনোয়ার হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের অগ্রযাত্রা ও বিজয়ের স্মারক হিসেবে প্রতি বছর ২১ নভেম্বর ‘সশস্ত্র বাহিনী দিবস’ পালন করা হয়। এ বছর করোনার জন্য স্বল্প পরিসরে আমরা অনুরুপ ‘সশস্ত্র বাহিনী দিবস’ পালন করছি। ১৯৭১ সালের ২১ নভেম্ববরের এই দিনে বাংলাদেশের সেনা, নৌ ও বিমানবাহিনীর সমন্বয়ে গঠিত ‘বাংলাদেশ সশস্ত্র বাহিনী’ সম্মিলিতভাবে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে নিয়মতান্ত্রিক আক্রমণের সূচনা করে। ‘সশস্ত্র বাহিনী দিবস’ উপলক্ষে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সব বীর শহীদানের জন্য মোনাজাত করা হয়।
Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102