রবিবার, ১৩ জুন ২০২১, ০৭:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :

তাড়াশে পৌরউন্নয়নের স্বপ্ন দেখছেন জনতার চেয়ারম্যান বাবুল শেখ

Reportar Name
  • সময় কাল : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৪২ বার পড়া হয়েছে

তাড়াশ(সিরাজগঞ্জ)প্রতিনিধি

সবাই স্বপ্ন দেখে, কারো স্বপ্ন হয়তো বাস্তবেও রুপ নেয়। তেমনি একজন চেয়ারম্যান বাবুল শেখ। বর্তমানে তাড়াশে এখন করোনা যোদ্ধা ও জনতার চেয়ারম্যান নামেও পরিচিত। ২০০৩ সালে ভোটের মাধ্যমে যখন তিনি তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তখন থেকেই তিনি হয়ে ওঠেন একজন বলিষ্ঠ সংগঠক। জনপ্রিয় হয়ে ওঠেন ছাত্র রাজনীতিতে। ২০০৩ থেকে ২০১৩ সাল পর্যন্ত ১০ বছর ন্যায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ।

তখন থেকেই সপ্ন দেখতেন জনপ্রতিনিধি হয়ে মানুষকে সেবা করার। কারন সংগঠন করে শুধু দলকে সু-সংগঠিত করা যায়। কিন্ত সরাসরি জনসেবার কোন সুযোগ থাকে না। তাই তিনি জনপ্রতিনিধি হওয়ার সপ্ন দেখেন। সপ্ন দেখেন মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করার।

এরপর ২০১৬ সালে ২৩ সে এপ্রিল স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদের নির্বাচনে দলীয় প্রতীক নৌকা নিয়ে তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে বিপুল ভোটে জয়লাভ করে চেয়ারম্যান নির্বাচিত হন। সফল ভাবে সকল বাধা বিপত্তি কাটিয়ে সদর ইউনিয়ন বাসীর সেবা করেন তিনি। করোনা প্রতিরোধেও সম্মুখ যোদ্ধার ভূমিকা পালন করছেন । বর্তমানে এখন সামাজিক যোগাযোগ ম্যাধমসহ বিভিন্ন মহলে করোনা যোদ্ধা ও জনতার চেয়ারম্যান হিসেবেও পরিচিতি এই বাবুল শেখ। এবার সপ্ন দেখছেন পৌরসভার উন্নয়নের। সপ্নদেখছেন নবগঠিত তাড়াশ পৌরসভার মেয়র হওয়ার। উন্নয়ন করতে চান তাড়াশ পৌরবাসীর।

সোমবার সকালে একান্ত সাক্ষাতকারে এসব কথা বলেন তাড়াশ সদর ইউপি চেয়ারম্যান বাবুল শেখ । পৌরউন্নয়নে চেয়ারম্যান বাবুল শেখের রয়েছে নানা পরিকল্পনা :পৃথক বাস ষ্ট্যান্ড,পরিকল্পিত শহর, পয়নিস্কাশনের মাষ্টার প্ল্যানের ড্রেনেজ ব্যবস্থা,রাস্তাঘাট সংস্কার ও নতুন নতুন রাস্তা ও সংযোগ সড়ক নির্মানের উদ্যোগ গ্রহন করে তাড়াশ পৌরসভাকে মডেল করেতুলবেন বলে জানান বাবুল শেখ।

তিনি পৌর এলাকার প্রধান সমস্যা হিসেবে উল্লেখ করেন সঠিক পরিকল্পনা । প্রয়োজন সঠিক ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা অনুযায়ী সকল নতুন নতুন নির্মান ও সংস্কারের কাজ। জলাবদ্ধতা সমস্যায় ভুগছেন পৌরবাসী। এটির সমাধান ও করবেন তিনি। এ পৌর এলাকার ড্রেনেজ সমস্যা, জলাবদ্ধতা সমস্যা নিরসনসহ শহরের সৌন্দর্য বৃদ্ধির জন্যও কাজ করবেন তিনি।

চেয়ারম্যান বাবুল শেখ জানান, জনগণের সেবা করার জন্য তিনি রাজনীতিতে এসেছেন। জনগণের পাশে থেকে তাদের নানা সমস্যা সমাধানের চেষ্টা করেছেন সব সময়ই করবেন।

তাড়াশের পৌর শহরের যানজট দূর করার জন্য তিনি শহরের আলেপ মোড়,কলেজ গেট,বাড়োয়ারীবটতলা থেকে অটো রিক্সা গ্যারেজ সরিয়ে নতুন বড় জায়গায় গারেজ নির্মান করে পৌরবাসীর চলাচলের নির্বিগ্ন চলাচলের ব্যবস্থা করবেন তিনি। শহরের পুরো সড়কের মাঝখান দিয়ে সোডিয়াম বাতির ব্যবস্থা রাখবেন।

এছাড়া শহরের সৌন্দর্য বর্ধনের জন্য বিভিন্ন দৃষ্টি নন্দন প্রকল্প গ্রহণ করবেন বলে জানান চেয়ারম্যান বাবুল শেখ। এছাড়া তাড়াশের ড্রেনেজ ব্যবস্থায় আধুনিকায়নসহ একটি সুষম উন্নয়নের স্বপ্ন দেখছেন।এছাড়াও তিনি তাড়াশ পৌরসভা সহ সকলের কাছে দোয়া চেয়েছেন ।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102