সোমবার, ১৪ জুন ২০২১, ০২:২২ পূর্বাহ্ন

দেশের প্রথম বামপন্থী নিউজ মিডিয়ার আত্মপ্রকাশ

Reportar Name
  • সময় কাল : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
  • ৬৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার

ভারতে বেশ কিছু বামপন্থী নিউজ মিডিয়া থাকলেও বাংলাদেশে একটাও নেই। এই শুন্যতা পুরনের লক্ষ্যে একঝাক বামপন্থী তরুনের উদ্যোগে গঠিত হলো সমতা নিউজ নেটওয়ার্ক, নিউজ সাইট লিংক somota24.com. এর সম্পাদকের দায়িত্বে আছেন সাবেক ছাত্র ইউনিয়ন নেতা এস এ মারুফ।

অক্টোবরে somota 24.com আত্মপ্রকাশ করার মাত্র দুই মাসের মধ্যে এই সমতা নিউজ নেটওয়ার্ক এর সাথে যুক্ত হয়েছে ভারত বাংলাদেশের প্রায় তিন শতাধিক বামপন্থী ও প্রগতিশীল ব্যাক্তি। এছাড়াও আমেরিকা চীন কাতার, যুক্তরাজ্য সহ বেশ কিছু দেশ থেকে প্রবাসী বাংলাভাষী যুক্ত হয়েছে নিউজ মিডিয়া টিতে।

সমতা নিউজ মিডিয়ার উদ্দেশ্য কি এবিষয়ে পত্রিকার পরিচালনা পরিষদের কাছে জানতে চাইলে তারা বলেন ” কর্পরেট মিডিয়াগুলো বরাবরই পুজিবাজী, ক্ষমতাধর শ্রেনীর স্বার্থ রক্ষা করে চলে, একারনে দেশের গরিব মধ্যবিত্ত শোষিত শ্রেনীর খবরাখবর আমরা পাই না । আমরা পুজিবাদী মিডিয়ার বিপরীতে এমন একটা নিউজ মিডিয়া তৈরি করতে চাই, যেটা শোষিত নিপিড়িত শ্রেনীর কথা বলবে,সাধারন জনগনের স্বার্থ রক্ষা করবে ।সমতা সংবাদের বাংলাদেশের অফিস ঢাকায়।আগামী জানুয়ারিতে ঢাকাতে সারাদেশের সমতা নিউজ মিডিয়ার সাথে যুক্ত সকল সাংবাদিকরা একত্রিত হয়ে আনুষ্ঠানিকভাবে সমতা সংবাদ somota 24.com এর উদ্ভোদন এর কথা আছে।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102