মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৮:৫০ অপরাহ্ন

দেশে কোন পরিবার আর গৃহহীন থাকবেনা : পলক

মোঃ জাহিদুল ইসলাম নাটোর
  • সময় কাল : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ২৫ বার পড়া হয়েছে

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দেশে কোন পরিবার আর গৃহহীন থাকবেনা। এজন্য সারাদেশে নয় লাখ গৃহহীন পরিবারের তালিকা প্রণয়ন করে বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকীতে পর্যায়ক্রমে তাদের গৃহ নির্মাণ করে দিচ্ছে সরকার। প্রতিমন্ত্রী পলক আজ বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে সিংড়া উপজেলার মাঝগ্রাম এলাকায় মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মীয়মান বাড়ির নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনকালে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পূণর্বাসিত করার কার্যক্রম শুরু করেছেন। পর্যায়ক্রমে দেশের নয় লাখ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ নির্মাণ করে দেওয়া হচ্ছে। মুজিব শতবর্ষে সারাদেশে এক হাজার ১৬০ কোটি টাকা ব্যয়ে ৬৫ হাজার ৭২৬টি গৃহ নির্মাণ কাজ এখন শেষের পথে। আগামী ১৫ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে এসব গৃহ হস্তান্তর করা হবে। এসব বাড়ির নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সাথে ছিলেন নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, সিংড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ সময় নির্মিতব্য বাড়ির সুফলভোগী গৃহপরিচারিকা ভূমিহীন ও গৃহহীন চায়না খাতুন আসন্ন নতুন বাড়ি পাওয়ার আনন্দে কেঁদে ফেলেন এবং বলেন, নামাজ পড়ে শেখ হাসিনার জন্যে দো’য়া করবো প্রাণখুলে। পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী মাঝগ্রাম প্রাথমিক বিদ্যালয় মাঠে জেলা ও উপজেলা প্রশাসনের আয়োজনে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102