সোমবার, ১৪ জুন ২০২১, ০২:০৬ পূর্বাহ্ন

ধুনটে ৯টি অবৈধ ড্রেজার মেশিন ধ্বংস,জব্দ ২৩

Reportar Name
  • সময় কাল : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ৪২ বার পড়া হয়েছে
ধুনটে ৯টি অবৈধ ড্রেজার মেশিন ধ্বংস,জব্দ ২৩
ধুনটে ৯টি অবৈধ ড্রেজার মেশিন ধ্বংস,জব্দ ২৩

বগুড়া প্রতিনিধি
বগুড়ার ধুনট উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধভাবে ড্রেজার চালিয়ে আসছে অসাধু বালু ব্যবসায়ীরা। এদের বিরুদ্ধে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় উপজেলার বাঙ্গালী নদীতে অভিযান চালিয়ে ৯টি অবৈধ বালু উত্তোলনের ড্রেজার মেশিন ধ্বংস ও যমুনা নদী থেকে নৌকাসহ ৩০টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে।
উপজেলা নির্বাহি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনীর নেতৃত্বে একটি ভ্রম্যমাণ আদালত সোমবার বিকেলে যমুনা নদীতে অভিযান চালিয়ে উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়নের সহড়াবাড়ী এলাকা থেকে নৌকা সহ ৩০টি বালু উত্তোলনের ড্রেজার মেশিন জব্দ করা হয়।
এর আগে বাঙ্গালী নদীতে অভিযান চালিয়ে উপজেলার চৌকিবাড়ী ইউনিয়নের পেঁচিবাড়ী ও নিমগাছী ইউনিয়নের জয়শিং ও ধামাচামা গ্রাম থেকে মোট ৯টি বালু উত্তোলনের ড্রেজার মেশিন ধ্বংস করে দেয়া হয়। পয়েন্টের বালুগুলো জব্দ করে সরকারী ভাবে বিক্রি করার সিন্ধান্ত নেয় উপজেলা প্রশাসন।
জানা যায়, দীঘদিন ধরে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছেন ওই এলাকার স্থানীয় বাসিন্দারা। এলাকাবাসীর অভিযোগ প্রভাবশালীরা এভাবে নদী গভীর থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিক্রি করে বিপুল টাকা হাতিয়ে নিচ্ছেন। কিন্তু নদী থেকে বালু উত্তোলন করায় নদীর দুই পাড়ে ভাঙ্গন দেখা দিয়েছে। নদী ভাঙ্গন কবলিত মানুষসহ স্থানীয় এলাকাবাসীদের দাবী অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধ কারার। এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনী জানান, জনস্বার্থে ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যহত থাকবে।
উপজেলা নির্বাহি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত জানান, ধুনটে কোন অনুমোদিত বালুমহল ছিলো না। সংবাদ পেয়ে তিনদিনব্যাপী অভিযান চালিয়ে ৯টি অবৈধ বালু উত্তোলনের ড্রেজার মেশিন ধ্বংস ও যমুনা নদী থেকে নৌকাসহ ৩০টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। সেইসাথে জব্দকৃত বালু (এক লক্ষ এক হাজার এক টাকা) বিক্রি করা হয়েছে। তিনি আরো জানান অভিযান পরিচালনার সময় ড্রেজার মেশিন মালিকদের পাওয়া যায়নি। জনস্বার্থে ও সরকারী স্বার্থক্ষায় এ ধরনের অভিযান অব্যহত থাকবে।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102