শুক্রবার, ১৪ মে ২০২১, ০১:৪৯ অপরাহ্ন

নওয়াপাড়া রেলওয়ের জায়গা অবৈধ দখল করে স্থাপনা নির্মাণ

মোঃ কামাল হোসেন যশোর জেলা প্রতিনিধি
  • সময় কাল : শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৪ বার পড়া হয়েছে

অভয়নগরের নওয়াপাড়া রেলওয়ের জায়গা অবৈধ দখল করে স্থাপনা নির্মাণ করছে একটি প্রভাবশালী মহল। সরেজমিনে গিয়ে দেখা যায় নওয়াপাড়া ফেরিঘাট এলাকায় রেলওয়ে স্লিপারের তিন ফুট দূরত্বে একটি স্থাপনা নির্মাণ কাজ চলছে। রেলওয়ের নিয়ম অনুযায়ী স্লিপারের বারো ফুটের মধ্যে কোন স্থাপনা নির্মাণের নিয়ম না থাকলেও একটি কুচক্রী মহল মোটা অংকের অর্থের বিনিময়ে রেলওয়ে জায়গা দখল করে নির্মাণ কাজে সহযোগিতা করছে।
এ বিষয়ে নওয়াপাড়া রেলওয়ে নিরাপত্তা বাহিনীর হাবিলদার এ নায়েক মান্নান ও আবদুস সালাম বলেন, আমরা ঘটনাস্থলে গিয়ে ছিলাম তারা আতিয়ার রহমানের নামে বরাদ্দ আছে মর্মে রেলওয়ের একটি কাগজ দেখান।
রেলওয়ে নিরাপত্তায় নিয়োজিত এসআই মোঃ সাইদুর রহমান রিপন মুঠোফোনে জানান, আমি ছুটিতে আছি এলাকাবাসীর মৌখিক অভিযোগের ভিত্তিতে নিরাপত্তা বাহিনীর সদস্যরা সেখানে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়ায় স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করেছে।
এ বিষয়ে নওয়াপাড়া রেলওয়ে স্টেশন মাস্টার মহসিন খান জানান, অতিয়ার রহমানের নামে রেলওয়ের আমিন আব্দুল মতিন ও রেলওয়ের জায়গা বন্দোবস্তকারী কানুনগো স্বাক্ষরিত একটি কাগজ আমাকে দেয়া হয়েছে রেলওয়ে স্লিপারের বারো ফুটের মধ্যে কোন স্থাপনা নির্মাণের নিয়ম নাই স্থাপনাটি স্লিপারের তিন ফুটের মধ্যে হওয়ায় কাজটি বন্ধ করা হয়েছে।
এ সময় তিনি আরো জানান, রেলওয়ে স্লিপারের বারো ফুটের মধ্যে কোন স্থাপনা নির্মাণের অনুমোদন দেয়া হয় না।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102