বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০২:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বরগুনার বেতাগীতে সম্প্রীতি রক্ষায় ইসলামী আন্দোলনের পরামর্শ সভা লালমনিরহাটে মন্দির পাহাড়ায় ছাত্রলীগ নেতা-কর্মীরা সুন্দরগঞ্জের সোনারায় ইউনিয়নে একই পরিবারের ৩ ভাই নৌকা প্রার্থী ! তিস্তার পানি বিপৎসীমার ৬০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত মির্জাপুরে পানির বোতল ও কেক বিতরণ করলেন যুবদল নেতা আজিজ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে গাইবান্ধায় সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত সাঁকোয়া ব্রীজ এলাকায় ইপিজেড স্থাপনের দাবিতে গণসমাবেশ সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে দেশ ব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে শান্তি শোভাযাত্রা কাজিপুরে শান্তি ও সম্প্রতি র‍্যালী চরএলাহী ইউনিয়ন শাখা জাতীয়তাবাদী প্রবাসী কল্যাণ পরিষদের কমিটির অনুমোদন

নাগেশ্বরীতে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবীতে মানববন্ধন

মোঃ বুলবুল ইসলাম,কুড়িগ্রাম প্রতিনিধি:
  • সময় কাল : বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
  • ৯২ বার পড়া হয়েছে

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় নাগেশ্বরীতে স্থাপনের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ছাত্রলীগের আয়োজনে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) নাগেশ্বরী বাসস্ট্যান্ড পাঁচতলার সামনে প্রায় দেড় ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধনে অংশগ্রহণ করে বিভিন্ন পেশাজীবির মানুষ। বক্তব্য রাখেন বণিক সমিতির সম্পাদক আনিছুর রহমান জিন্নু, সাবেক অধ্যক্ষ শহিদুল ইসলাম মুকুল, নাগেশ্বরী সরকারী কলেজের সহকারী অধ্যাপক আজহারুল ইসলাম আল আমীন, প্রেসক্লাব সভাপতি লিটন চৌধুরী, জেলা কৃষকলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান বীরবল, বীর মুক্তিযোদ্ধা নওশাদ আলী, বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান নান্টু, স্বতন্ত্র মেয়র প্রার্থী ও সাবেক মেয়র মোহাম্মদ হোসেন ফাকু, নৌকা প্রতীকের প্রার্থী ফরহাদ হোসেন ধলু সওদাগর, আশার আলো পাঠশালার পরিচালক কুমার বিশ্বজিৎ বর্মন, প্রভাষক রফিকুল ইসলাম, ছাত্রলীগ সম্পাদক আনিছুর রহমান, সভাপতি ফজলুল করিম সাজু প্রমুখ।

বক্তারা বলেন কুড়িগ্রামের সর্ববৃহৎ উপজেলা নাগেশ্বরী উত্তর ধরলার তিন উপজেলা ও একটি প্রশাসনিক থানার প্রাণকেন্দ্রে অবস্থিত। নদী বিধৌত এ উপজেলায় রয়েছে বিস্তৃর্ণ খাস জমি। এর কিছু অংশে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করে বাকী জমি এর গবেষণার কাজে ব্যবহার করা যাবে। তাছাড়া এ উপজেলায় বড় বড় অনেক শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি রয়েছে একটি সরকারী কলেজ, সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, রায়গঞ্জ ইন্সটিটিউট অফ হেলথ টেকনোলজি।

এখানে কৃষি বিশ্ববিদ্যালয় হলে এসব সরকারী প্রতিষ্ঠানের পাশাপাশি সেখানেও দেশের বিভিন্ন জেলা উপজেলা থেকে এসে শিক্ষার্থীরা পড়ালেখা করবে। তারা আরো বলেন পার্শ্ববর্তী উপজেলা ভূরুঙ্গামারীর সোনাহাট স্থলবন্দর ব্রিটিশ আমলে বাংলাদেশ ও ভারতের উত্তর-পূর্বাঞ্চলের আসাম, মিজোরাম, মনিপুর, নাগাল্যান্ড, ত্রিপুরা, অরুনাচল ও মেঘালয় রাজ্যের একমাত্র প্রবেশদ্বার ছিল। পাশেই ছিল আসাম-বেঙ্গল এক্সেস্ রোড ও রেলপথ। নাগেশ্বরীতে কৃষি বিশ্ববিদ্যালয় হলে ওই পথে সেখানকার শিক্ষার্থীরাও এখানে এসে পড়ালেখা করতে পারবে।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102