মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১১:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
গাজীপুরে ওয়ারেন্ট ভুক্ত আসামী ইয়াবাসহ গ্রেপ্তার শাহজাদপুরে আলোকবর্তিকা’র বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন নায়িকা পরীমনিকে ধর্ষণচেষ্টার মামলা : নাসির-অমিসহ গ্রেফতার ৫ ভাঙ্গুড়ায় গলায় খাবার আটকে নারীর মৃত্যু সলঙ্গায় ব্রীজের মুখ বন্ধ করে পুকুর খনন করে মাছ চাষ শতাধিক ফসলি জমি ও বসতবাড়িতে জলাবদ্ধতার সৃষ্টি কোনাবাড়ীতে স্কুল ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার  নতুন সভাপতি পেল দুই সংসদীয় কমিটি সিরাজগঞ্জে যুবলীগের উদ্যোগে- মরহুম মোহাম্মদ নাসিমের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে- খাবার বিতরণ আশুলিয়ায় চেকজালিয়াতি মামলায় গ্রেপ্তার-১ প্রথমবারের মতো পোশাক কারখানায় খোলা বাজারে খাদ্য সামগ্রী বিক্রি শুরু

পটিয়ার বড়লিয়া ইউপি নির্বাচনে মহাজোটের প্রার্থী হওয়ার আগ্রহী জাপার নেতা বদিউল আলম   

Reportar Name
  • সময় কাল : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ৮৩ বার পড়া হয়েছে
সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টার
চট্টগ্রামের পটিয়ার বড়লিয়া আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে মহাজোটের মনোনয়নে চেয়ারম্যান পদে নির্বাচন করতে আগ্রহী জাতীয় পার্টি চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির অন্যতম সদস্য প্রবাসী বদিউল আলম। তিনি জাতীয় পার্টি প্রতিষ্টাতা লগ্ন থেকে আজ পর্যন্ত দেশে এবং বিদেশে জাতীয় পার্টিকে সুসংগঠিত করার জন্য ব্যাপক ভুমিকা পালন করছেন। সে জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি সাবেক পটিয়া পৌরসভার মেয়র  মুক্তিযোদ্ধা  শামসুল আলম মাষ্টারের ঘনিষ্ঠ সহচর হিসেবে বড়লিয়া ইউনিয়ন তথা পটিয়া ও দক্ষিণ চট্টগ্রামে পরিচিত।
২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিদেশ থেকে এসে মহাজোটের প্রার্থী আলহাজ্ব শামসুল হক চৌধুরীর জন্য বড়লিয়া ইউনিয়নে প্রতিটি পাড়ায় মহল্লায় গ্রামের ভোট প্রার্থনা করে শামসুল হক চৌধুরীকে বিজয়ী করার জন্য ভুমিকা পালন করছেন বলে দৈনিক ইনফো বাংলা প্রতিনিধি সাথে একান্ত সাক্ষাৎ করে বিষয়টি নিশ্চিত করেন। এছাড়াও ২০১৪ সালে জাতীয় পার্টি সাথে আওয়ামীলীগের মহাজোটগত নির্বাচনে তিনি পুর্নরায় ভোট প্রার্থনা করেন আলহাজ্ব শামসুল হক চৌধুরী এমপির জন্য।
এর ধারাবাহিকতা ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী আলহাজ্ব শামসুল হক চৌধুরীকে বিজয়ী করতে মাঠে ময়দানে কাজ করেছেন। বর্তমানে আলহাজ্ব শামসুল হক চৌধুরী জাতীয় সংসদের মাননীয় হুইপ। দক্ষিণ জেলা জাতীয়  পার্টির নেতা  বদিউল আলম প্রবাসী দীর্ঘদিন জাতীয় পার্টির রাজনীতিতে সে অনেক মামলা- হামলা নির্য়াতনের শিকার হয়েছেন বিএনপি- জামায়াত জোট সরকার আমলে। দেশের রাজনীতিতে প্রতিহিংসা কারণে বিদেশে গেলেও সেখানে জাতীয় পার্টি এরশাদের সৈনিক হিসেবে জাতীয় পার্টিকে শক্তিশালি করার জন্য কাজ করেছেন। গত তিনটি জাতীয় সংসদ নির্বাচনে আলহাজ্ব শামসুল হক চৌধুরী জন্য ভোট প্রার্থনা করে বিজয়ী করায় জাতীয় সংসদের মাননীয় হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরী তাকে খুব স্নেহ করেন বলে বদিউল আলম জানান।
এছাড়াও ১৯৯১ সালে এরশাদ মুক্তি আন্দোলনে রাজপথে আন্দোলন সংগ্রামে ব্যাপক ভুমিকা রাখেম তিনি  তার সাথে তার এলাকার ইউপি সদস্য চট্টগ্রাম দক্ষিণ জাতীয় যুবসংহতির সাধারণ সম্পাদক দুলা মিয়া চৌধুরীসহ আরোও অনেকে ছিলেন। তিনি স্বরণ করেন বড়লিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা জাতীয় পার্টি সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মরহুম  ইলিয়াস চেয়ারম্যানকে তার হাত ধরে জাতীয় পার্টি পতাকাতলে সামিল হন বদিউল আলম। মুক্তিযোদ্ধা মরহুম ইলিয়াস চেয়ারম্যান ও সাবেক পৌর মেয়র শামসুল আলম মাষ্টার মধ্যে ছিল ঘনিষ্ঠ বন্ধু।
বদিউল আলম প্রবাসী অত্যন্ত আশাবাদী মাননীয় হুইপ পটিয়ার এমপি আলহাজ্ব শামসুল হক চৌধুরী তাকে সঠিক মুল্যায়ন করবে এবং আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচন বড়লিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে মহাজোটের প্রার্থী করার তিনি  আশাবাদী। বদিউল আলম প্রবাসী একজন   জনপ্রিয় ব্যাক্তি গরীব, অসহায়, দুঃখী, দিন মজুর, মেহনতী মানুষের পরম বন্ধু। তিনি এলাকায়  বিভিন্ন সামাজিক সংগঠনের  দায়িত্ব পালন করে আসছেন। এলাকার লোকজনের সাথে কথা বলে জানাগেছে তিনি একজন ভদ্রলোক হিসাবে পরিচিত।  তিনি নির্বাচন করে বিজয়ী হলে সাধারণ মানুষের সেবা নিশ্চিত করতে বদ্ধ পরিকর প্রতিবেদকের সাথে আলাপকালে জানান। বদিউল  একজন সদালাপী সাদা মনের মানুষ। তার সাথে জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার এমপি আলহাজ্ব শামসুল হক চৌধুরীর সাথে রয়েছে গভীর  সম্পর্ক।
ফলে আগামী বড়লিয়া ইউনিয়ন পরিষদের আসন্ন  নির্বাচনে    চেয়ারম্যান পদে নির্বাচন করে বিজয়ী হলে এলাকার ব্যাপক উন্নয়ন ত্বরান্বিত করতে পারবেন।  চট্টগ্রাম দক্ষিণ জেলা জাতীয় পার্টি সদস্য বদিউল আলম প্রবাসীদলের নেতা কর্মী সমর্থক ছাড়াও বড়লিয়া ইউনিয়ন সর্বস্তরের জনগণের   দোয়া ও  সহযোগিতা কামনা করেন। তিনি  করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় এলাকায় নিরবে মানুষকে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করেছেন বলে জানাগেছে।  বদিউল আলম প্রবাসী   পটিয়ার উন্নয়নের দারা অব্যহত রাখতে সর্ববস্তরে  জনগণের প্রতি আহবান জানান।
Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102