বুধবার, ১২ মে ২০২১, ১২:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
সিরাজগঞ্জে রক্ত কণিকা ব্লাড ডোনেশন এর ঈদ সামগ্রী বিতরণ মানবিক সহায়তা পেল ১ হাজার দরিদ্র ও দুঃস্থ পরিবার আমবাড়ীতে পুলিশ তদন্ত কেন্দ্রে উদ্বোধন এমপি উল্লাপাড়া-সলঙ্গা ও রামকৃষ্ণপুর বাসীকে পবিত্র ঈদ-উল-ফিতর শুভেচ্ছা জানিয়েছেন হিরো চেয়ারম্যান ঈদের আগাম শুভেচ্ছা জানালেন সভাপতি-সম্পাদক ছাত্রলীগে এর প্রথম সভাপতি দবিরুল ইসলামের প্রতিকৃতি স্থাপনের জন্য স্মারকলিপি প্রদান শাহজাদপুরে সাবেক এমপি চয়ন ইসলাম ও এ্যাড. আব্দুল হামিদ লাবলু’র ঈদ সামগ্রী বিতরণ শাহজাদপুরে উই উদ্যোক্তাদের পক্ষ থেকে দুঃস্থ তাঁতীদের মাঝে ঈদ সামগ্রী ও ইফতার বিতরণ প্রত‍্যাশিত  সিরাজগঞ্জের” উদ্যোগে ঈদ উপহার বিতরণ জাগ্রত ফাউন্ডেশন এর উদ্যোগে শতাধিক পথশিশুদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

পরিবহন শ্রমিকদের গাবতলীতে সড়ক অবরোধ

কলমের বার্তা ডেস্ক:
  • সময় কাল : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ৩২ বার পড়া হয়েছে

গণপরিবহন চলাচলের অনুমতি দেয়ার দাবিতে গনপরিবহন শ্রমিকরা রাজধানীর গাবতলী এলাকায় সড়ক অবরোধ করেছে। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুর ১২টার দিকে কয়েকশো পরিবহন শ্রমিক সড়ক অবরোধ করে।

একদিকে যখন বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন গণপরিবহন চলাচলের অনুমতি পাওয়ার সহ চার দফা দাবিতে এস এস এর প্রধান কার্যালয় সংবাদ সম্মেলন করছিল ঠিক তখনই পরিবহন শ্রমিকরা গাবতলীতে সড়ক অবরোধ করে। কয়েকশো গনপরিবহন শ্রমিক রাস্তায় নেমে আসে। তারা গণপরিবহন চলাচলে অনুমতি দেয়ার জন্য সরকারের প্রতি দাবি জানাতে থাকে।

পরিবহন শ্রমিক মোশারফ হোসেন জানান, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আমরা কারো কাছ থেকে কোন ধরনের সহযোগিতা পাচ্ছি না। পরিবার-পরিজন নিয়ে ভীষণ কষ্টের মধ্যে দিন কাটাচ্ছি। অথচ এখন পর্যন্ত সরকারের তরফ থেকে আমাদের কোন সহযোগিতা করা হয়নি। গতবছর করানোর সময় ও আমরা সব দিক থেকে সুবিধাবঞ্চিত ছিলাম, এবারও ঠিক তাই হয়েছে।

পরিবহন শ্রমিক সিরাজুল ইসলাম জানান, রাজধানীসহ সারাদেশে অন্য সব ধরনের পরিবহন চলছে। শুধুমাত্র গণপরিবহন বন্ধ করে রাখা হয়েছে। এর ফলে হাজার হাজার পরিবহন শ্রমিক একেবারে পথে বসে গেছে। আমরা সরকারের কাছে একটাই দাবি জানাচ্ছি আজ থেকেই গণপরিবহন চলাচলের অনুমতি দেয়া হোক।

সড়ক অবরোধকালে কর্তব্যরত পুলিশ সদস্যরা পরিবহন শ্রমিকদের রাস্তা ছেড়ে যাওয়ার জন্য বারবার অনুরোধ করতে থাকে। কিন্তু পরিবহন শ্রমিকরা রাস্তা অবরোধ করি বিক্ষোভ চালিয়ে যায়। এর ফলে সড়কের এক পাশে যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। যানজটের সৃষ্টি হয়। প্রায় আধাঘণ্টা পর তারা সড়কের পাশে দিয়ে অবস্থান নেয় এবং বিক্ষোভ করতে থাকে। সড়ক খুলে যাওয়ার পরে আবার যানবাহন চলাচল শুরু হয়।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102