শুক্রবার, ১৪ মে ২০২১, ০২:২০ অপরাহ্ন

পাবনার ঈশ্বরদীতে অর্ধশতাধিক যাত্রী বোঝায় ট্রাক আটক, করেছে পাকশী হাইওয়ে থানা পুলিশ

মো: ইয়াছিন আলী শেখ পাবনা প্রতিনিধি :
  • সময় কাল : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ২৪ বার পড়া হয়েছে

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে যখন সারাদেশে নতুন করে ‘লকডাউন’ আরোপ করা হয়েছে, গনপরিবহন চলাচলে দেওয়া হয়ছে কঠোর নিষেধাজ্ঞা ঠিক তখনই কঠোর লকডাউন উপেক্ষা করে অভিনব উপায়ে পন্যবাহী ট্রাকে চড়ে চলাচল করছে মানুষ। এ যেন সিনেমার গল্পকেও হার মানায়। রবিবার (১৮ এপ্রিল) রাত ১টায় এমন ফ্লিম স্টাইলে ৬৩ জন যাত্রী বোঝায় একটি ট্রাক কে আটক করেছে পাকশী হাইওয়ে থানার চৌকস পুলিশ অফিসার ওসি মনিরুজ্জামান। জানা গেছে, ঐ দিন রাতে ঢাকা থেকে যশোরে উদ্দেশ্যে যাচ্ছিল একটি ট্রাক। পাকশী হাইওয়ে থানা পুলিশ দাশুড়িয়া ট্রাফিক মোড়ে চেকপোস্টে সিগন্যাল দিলে ট্রাকটি সিগন্যাল অমান্য করে চলে যায়।

 

ট্রাকটির সিগন্যাল অমান্য করায় পিছু নেয় পাকশী হাইওয়ে থানা পুলিশ। প্রায় ১৩ কিলোমিটার পিছু নিয়ে অবশেষে রূপপুর গ্যাস পাম্পের সামনে থেকে ট্রাকটিকে থামাতে সক্ষম হয় পাকশী হাইওয়ে থানা পুলিশ। তবে ট্রাকের ডালার ওপর ত্রিপল ( কাপড়ের কাভার) দিয়ে ঢেকে পণ্য বোঝাই করার পর যেভাবে শক্ত রশি দিয়ে বেঁধে দেওয়া হয় সেভাবে ট্রাকের ডালা বেঁধে দেয়া হয়েছে। বাইরে থেকে দেখলে বোঝার উপায় নেই ভিতরে মানুষ আছে। মনে হবে পাথর বোঝাই বা পণ্য বোঝাই ট্রাক। চালককে জিজ্ঞাসার এক পর্যায়ে স্বীকারোক্তি মেলে ট্রাকের ভেতর রয়েছে মানুষ। তবে তা এক জন দুই জন নয় ট্রাকের ডালা খুলতেই বেরিয়ে এলো মহিলা-পুরুষসহ মোট ৬৩ জন যাত্রী।

 

মহামারী করোনা ভাইরাসের কারনে বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হলে ঢাকার বিভিন্ন যায়গা থেকে তারা বাড়ি ফেরার উদ্দেশ্যে ট্রাকে উঠেছেন। পাকশী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ওসি মনিরুজ্জামান জানান, গাড়িটির উপরে ত্রিপল ( কাপড়ের কাভার) দিয়ে মোড়ানো ছিল এমনকি ভিতরে ছোট ছোট চার্জার ফ্যানের ব্যবস্থাও ছিল। ঢাকার বিভিন্ন ঢাকার বিভিন্ন যায়গা থেকে তারা বাড়ি ফেরার উদ্দেশ্যে ট্রাকে উঠেছেন। তিনি আরও বলেন, গত বুধবার থেকে কঠোর লকডাউন কার্যকর করতে সরকার যে নির্দেশনা দিয়েছে তা বাস্তবায়নের লক্ষ্যযে আমরা সবসময় দায়িত্ব পালনে সচেষ্ট রয়েছি। তবে জনসাধারনকেও সতর্কতা অবলম্বন করতে হবে। পরে তাদেরকে নামিয়ে দিয়ে গাড়িটিকে পাকশী হাইওয়ে থানা পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে এবং মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102