মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৬:৫৬ অপরাহ্ন

পুলিশ ক্যাম্প বসানো হবে পাহাড়ে প্রত্যাহারকৃত সেনাক্যাম্পগুলোতে

কলমের বার্তা ডেস্ক :
  • সময় কাল : শুক্রবার, ২৭ মে, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে।

তিন পার্বত্য জেলার গুরুত্বপূর্ণ জনপ্রতিনিধি, সেনা, পুলিশ, বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গত বুধবার রাতে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে। পার্বত্য চট্টগ্রামে প্রত্যাহারকৃত সেনা ক্যাম্পগুলোতে পুলিশ ক্যাম্প স্থাপন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ কাজ শুরুর আগে রাঙামাটি বান্দরবান খাগড়াছড়ি জেলায় পুলিশের এপিবিএন হেডকোয়ার্টার স্থাপন করা হবে এবং এপিবিএন ক্যাম্প সম্প্রসারণ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

বুধবার রাতে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে তিন পার্বত্য জেলার গুরুত্বপূর্ণ জনপ্রতিনিধি, সেনা, পুলিশ, বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ‘সরকার পাহাড়ে শান্তি স্থাপনের জন্য কাজ করছে। তারই অংশ হিসেবে সবার সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এর আগে সন্ধ্যা ৬টার দিকে রাঙামাটি সার্কিট হাউসে সন্তু লারমার সঙ্গে একান্ত বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ বৈঠক চলে এক ঘণ্টারও বেশি। তবে কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা জানা যায়নি।

দ্বিপক্ষীয় এ বৈঠক শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় স্বরাষ্ট্রমন্ত্রী রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশেষ আইন শৃঙ্খলা সভায় মিলিত হন। এ সভায়ও সন্তু লারমা উপস্থিত ছিলেন।

এ বৈঠকে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর, খাগড়াছড়ি এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা, রাঙামাটি এমপি দীপংকর তালুকদার, মহিলা এমপি বাসন্তী চাকমা, পুলিশ, র‍্যাব, বিজিবি, এনএসআই প্রধান, মন্ত্রী পরিষদের সচিব, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, তিন চট্টগ্রাম অঞ্চল তিন পার্বত্য অঞ্চলের সেনা, পুলিশ, বিজিবি, র‍্যাব বাহিনীর গুরুত্বপূর্ণ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102