রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৮:৫০ অপরাহ্ন
শিরোনাম :
কামারখন্দে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন চেয়ারম্যান প্রার্থী তানভীর ইসলাম গাজীপুরের কালিয়াকৈরে ১ টি পৌরসভা ৭টি ইউনিয়নে উৎসব মূখর পরিবেশে চলছে ভোটগ্রহণ বেতাগীতে ইডা’র সাধারণ সভা অনু‌ষ্ঠিত রাজাপুরে সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময় বেগম খালেদা জিয়ার রোগ মুক্তির জন্য কোম্পানীগঞ্জে দোয়া অনুষ্ঠান কামারখন্দে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন মেম্বার প্রার্থী জয়নুল আবেদীন ঝন্টু টঙ্গীতে মাজার বস্তির আগুন নিয়ন্ত্রণে পাবনায় মাছ শিকার করে ৪ লাখ টাকা পুরষ্কার জিতলেন দুই ব‍্যবসায়ী কোম্পানীগঞ্জের চরহাজারীতে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া অনুষ্ঠিত আদর্শ ইউনিয়ন প্রতিষ্ঠায় বেতাগীতে ব্রিটের মতবিনিময় সভা

প্রতিপক্ষকে ফাঁসাতে নিজেরাই ফেঁসে গেলেন

মোঃ খাইরুল ইসলাম মুন্না, বেতাগী বরগুনা:
  • সময় কাল : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১
  • ২৪ বার পড়া হয়েছে

বেতাগীতে প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে গুম হয়ে অবশেষে নিজেরাই ফেঁসে গেছে। হুমায়ুন কবির অপহরণের ঘটনায় করা মামলায় আসামীদের অব্যহতি দিয়ে মামলার বাদী রুনু বেগম ও তার স্বামী কথিত ভিক্টিম হুমায়ুন কবিরের বিরুদ্ধে পেনাল কোডের ২১১ ধারায় ননএফআইআর প্রসিকিউসন দাখিলের নির্দেশ দিয়েছে আদালত। গত মঙ্গলবার বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মো. নাহিদ হোসেন এই আদেশ প্রদান করে। মিথ্যা মামলায় নিরাপরাধ ব্যক্তিরা দীর্ঘদিন হয়রাণির শিকার ও জেলও খাটায় তাদের পরিবারে খুশির বন্যা বইছে।

আদালত সুত্রে জানা যায়,বাদী রুনু বেগম তার স্বামী হুমায়ুন কবিরকে ২০১৮ সালের ১১ জুলাই আসামীরা অপহরণ করেছে মর্মে একই গ্রামের মৃত কাশেম সিকদারের ছেলে আ: কুদ্দুস, মো: খলিল হাওলাদারের ছেলে মো: ইসমাঈল, দলিল উদ্দিন হাওলাদারের ছেলে মো: কবির, মো: মোসলেম মুন্সীর ছেলে নাসির উদ্দিন, মৃত: ইউসুফ সিকদারের ছেলে মো: ইউনুছ আলী, মো: মোসলেম মুন্সীর ছেলে মো: জাকির হোসেন ও আ: মন্নান আকনের ছেলে মো: রাজীবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। আদালত উক্ত নালিশী দরখাস্ত এজাহার হিসেবে গণ্য করে বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে তদন্তে নির্দেশ প্রদান করেন। তদন্ত কালীন মামলার ভিক্টিম হুমায়ুন কবির আদালতে উপস্থিত হয়ে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে।

বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. রাসেল মজুমদারের নিকট প্রদত্ত জবানবন্দিতে তিনি বলেন, আসামীদের সাথে জমিজমা নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে। আসামীদের সাথে অনেক মামলা থাকায় ঘটনার দিন বাকেরগঞ্জ বাসস্ট্যান্ড গিয়ে বাসে চড়ে ঢাকা যান। পরে আপোষ এর কথা শুনে বাড়ীতে আসেন। আসামীরা তাকে অপহরণ করেনি। বেতাগী থানার পুলিশ পরিদর্শক মো. আ: ছালাম মামলার তদন্ত শেষে আসামীদের বিরুদ্ধে ঘটনার সত্যতা না থাকায় চুড়ান্ত রিপোর্ট দাখিল করেন। পাশাপাশি বাদিনী ও ভিক্টিম পরস্পর যোগসাজশে আসামীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করায় তাদের বিরুদ্ধে ননএফআইআর প্রসিকিউসন দাখিল করার অনুমতি চান।

বাদী প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দাখিল করলে আদালত অদ্য শুনানি শেষে নারাজি নামঞ্জুর করে আসামীদের অব্যহতি প্রদান করেন এবং বাদী রুনু বেগম ও তার স্বামী হুমায়ুন কবিরের বিরুদ্ধে পেনাল কোডের ২১১ ধারা অনুযায়ী ননএফআইআর দাখিলের জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ প্রদান করে। আদেশ প্রদানের সময় আদালতে বাদী ও আসামী সহ বরগুনা বারের আইনজীবীগণ উপস্থিত ছিলেন।

মিথ্যা মামলার আসামীপক্ষ মো: জাকির হোসেন বলেন, ‘আদালতের এ রায়ে আমরা খুশি। এতে সন্তোষ প্রকাশ করছি এবং এর মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে বলে মনে করি।’ আদালতের এ আদেশের পরপরই মামলার বাদী রুনু বেগম ও তার স্বামী কথিত ভিক্টিম হুমায়ুন কবির পলাতক রয়েছে।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102