• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
দাঁড়ানো কাভার্ড ভ্যানে সিএনজির ধাক্কা নিহত-১ আহত-৪ সিরাজগঞ্জের সলঙ্গায় গণধর্ষণ মামলার পলাতক প্রধান আসামী আটক সলঙ্গা থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদে সিভি জমা দিলেন সোহেল রানা সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ ইকবাল হোসেন মামুন! এভিয়েশন শিল্পে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না বে-টার্মিনালে বিনিয়োগ হবে দশ বিলিয়ন ডলার ডেঙ্গু নিয়ন্ত্রণে মে থেকেই অভিযান আশ্রয় কেন্দ্র নির্মাণে সহায়তা করতে চায় ভারত মডেল ঘরে পেঁয়াজ সংরক্ষণ কৃষকের মধ্যে সাড়া ব্যাংক একীভূত হলেও আমানত সুরক্ষিত থাকবে: বাংলাদেশ ব্যাংক হজযাত্রীদের সহযোগীতার আশ্বাস সৌদির আইনের আওতায় আসবে সব ধরনের অনলাইন সেবা সাইবার অপরাধ নিয়ন্ত্রণের উদ্যোগ গাজীপুরে বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা বেড়ায় বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে ট্রাক চাপায় রিকশা চালকের মৃত্যু  গাজীপুরে ৩ ঘন্টার চেষ্টায় তুলার গোডাউনের আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক, গাজীপুরঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রথমবর্ষের অরিয়েন্টেশন অনুষ্ঠিত

কলমের বার্তা / ৬৭ বার পড়া হয়েছে।
সময় কাল : রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের সামার ২০২৩ টার্মে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।
আজ রোববার সকাল ১০ টার সময় বিশ্ববিদ্যালয়ের বেগম সুফিয়া কামাল অডিটরিয়ামে এবং উইন্টার ২০২৩ টার্মে গ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তিকৃত নবাগত শিক্ষার্থীদের অরিয়েন্টেশন বিকেল টার সময় পুরাতন অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ বিভাগের আয়োজনে এ অরিয়েন্টেশন অনুষ্ঠানে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড.মোঃ গিয়াসউদ্দীন মিয়া প্রধান অতিথি এবং ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে পবিত্র ধর্মগ্রন্থ পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর অনুষদ ভিত্তিক নবাগত শিক্ষার্থীগণের মধ্য থেকে তাঁদের অনুভূতি ব্যক্ত করে শুভেচ্ছা বক্তব্য রাখেন কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদের রাবেয়া খাতুন, ভেটেরিনারি মেডিসিন অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স অনুষদের সাদিয়া রহমান, ফিশারিজ অনুষদের মাহফুজ খান ও কৃষি অনুষদের নাজিয়া তাসনিম রুমানা।
প্রধান অতিথি নবাগত ছাত্র-ছাত্রীদের আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা জানানোর পাশাপাশি  কঠিন ভর্তিযুদ্ধে অবতীর্ণ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়কে বেছে নেয়ার জন্য তিনি সকলকে ধন্যবাদ জানান। তিনি বলেন, কৃষি বর্তমানে একটি সম্মানিত পেশা, খাদ্য নিরাপত্তা ও বৈশ্বিক জলবায়ুর চ্যালেঞ্জ মোকাবেলায় নবাগত শিক্ষার্থীগণ ভবিষ্যতে আলোকিত কৃষিবিদ হিসেবে দেশ ও জাতির সেবায় নিজেকে উৎসর্গ করবে। তিনি এ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার ও ট্রাইমেস্টার সিস্টেমে শিক্ষা কার্যক্রমে প্রত্যেককে প্রথম থেকেই মনোযোগী হওয়ার আহবান জানান। বিশেষ অতিথি প্রফেসর তোফায়েল আহমেদ নবাগত ছাত্র-ছাত্রীদের ক্যাম্পাসে স্বাগত জানিয়ে তাঁদের বিশ্ববিদ্যালয় জীবন আনন্দময়, সাচ্ছন্দ ও নিরাপদ হোক এ কামনা করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পরিচিতি তুলে ধরে স্বাগত বক্তব্য প্রদান করেন রেজিস্ট্রার মোঃ সিরাজুল ইসলাম তালুকদার। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শৃঙ্খলা, আবাসিক হলের নিয়মাবলী, বিভিন্ন অনুষদের কোর্স কারিকুলাম বিষয়ে অনুষদীয় ডীনগণ, প্রক্টর, প্রভোস্টগণ বিস্তারিত আলোকপাত করেন। এছাড়াও বিভিন্ন অনুষদ ও আবাসিক হলসমূহে আলাদা আলাদা পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।
এসময় ওরিয়েন্টেশন অনুষ্ঠানে অনুষদীয় ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, গ্রন্থাগার প্রধান, প্রক্টর, হল প্রভোস্ট, নবাগত ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবক এবং সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
76


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর