সোমবার, ১৪ জুন ২০২১, ০২:৫১ পূর্বাহ্ন

বদরউদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে ড. মিঠুন মোস্তাফিজের শোক প্রকাশ

Reportar Name
  • সময় কাল : সোমবার, ১৫ জুন, ২০২০
  • ১২২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক

বিশিষ্ট রাজনীতিবিদ, সিলেটের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন ইন্টারন্যাশনাল কনসোর্টিয়াম ফর সোস্যাল ডেভলপমেন্ট- আইসিএসডি, অস্ট্রেলিয়া’র ডিজিটাল মিডিয়া এডভাইজার ড. মিঠুন মোস্তাফিজ। এক বিবৃতিতে তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আইসিএসডি উপদেষ্টা ড. মিঠুন মোস্তাফিজ বলেন, বদরউদ্দিন আহমদ কামরান ছিলেন একজন ত্যাগী, নিবেদিতপ্রাণ রাজনীতিক। সিলেট সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র ছিলেন তিনি। ২০০২ সালে সিলেট সিটি করপোরেশন হলে প্রথমে ভারপ্রাপ্ত মেয়র, পরে ২০০৩ সালের নির্বাচনে প্রথম নির্বাচিত মেয়র হন। ২০০৮ সালে কারাবন্দী থেকে দ্বিতীয়বার মেয়র নির্বাচিত হয়েছিলেন বদরউদ্দিন আহমেদ কামরান। এরআগে সিলেট পৌরসভা থাকাকালে ১৯৭২ সালে ছাত্রাবস্থায় প্রথম পৌর কমিশনার নির্বাচিত হন তিনি। ১৫ বছর কমিশনারের দায়িত্ব পালন শেষে ১৯৯৫ সালে পৌর চেয়ারম্যানও নির্বাচিত হয়েছিলেন।

ড. মিঠুন মোস্তাফিজ বলেন, বদরউদ্দিন আহমদ কামরান সিলেটে আওয়ামী লীগের নেতৃত্বে ছিলেন একটানা প্রায় ৩০বছর। সিলেট শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপিতর দায়িত্ব পালন করেন বদরউদ্দিন আহমেদ কামরান। ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য।

পরিবার সূত্র জানায়, গেল ৫ জুন করোনায় আক্রান্ত হন বদরউদ্দিন আহমদ কামরান। পরদিন তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে সিলেটে কোভিড হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর অবস্থা ক্রমে অবনতি হলে ৭ জুন ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। রোববার মধ্যরাতে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হয় এবং মৃত্যুবরণ করেন।

তাঁর স্ত্রী আসমা কামরানও করোনায় আক্রান্ত।

ইন্টারন্যাশনাল কনসোর্টিয়াম ফর সোস্যাল ডেভলপমেন্ট-আইসিএসডি, অস্ট্রেলিয়া’র উপদেষ্টা ড. মিঠুন মোস্তাফিজ বলেন, বদরউদ্দিন আহমেদ কামরানের মৃত্যুতে দেশ একজন দেশপ্রেমিক, ত্যাগী ও নিবেদিতপ্রাণ রাজনীতিককে হারালো।

তিনি তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102