সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৭:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
পপুলার লাইফের প্রধান কার্যালয়ে ক্লোজিং উপলক্ষে ব্যবসা উন্নয়ন সভা ও বীমা দাবীর চেক হস্তান্তর সিরাজগঞ্জে স্বাধীনতার সূর্বণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষ্যে- মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান সীতাকুণ্ডে মসজিদকে দুই ভাগে বিভক্ত করার প্রতিবাদে মুসল্লিদের বিক্ষোভ গাইবান্ধায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সিভিল সার্জনের ওরিয়েন্টেশন কর্মশালা ভালুকায় আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালন কামারখন্দে মেম্বার পদপ্রার্থীর গণসংযোগ কামারখন্দে মেম্বার পদপ্রার্থীর গণসংযোগ গাজীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ  ৬ ডিসেম্বর লালমনিরহাট হানাদার মুক্ত দিবস! কোটচাঁদপুরে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০২১ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

বরগুনায় এক ঘণ্টার জন্য চেয়ার হারালেন পৌরসভার মেয়র কামরুল আহসান মহারাজ

  মোঃ খাইরুল ইসলাম মুন্না, বরগুনা :
  • সময় কাল : শনিবার, ৩০ অক্টোবর, ২০২১
  • ৩৫ বার পড়া হয়েছে

অদ্য ৩০অক্টোবর ২০২১ শনিবার কন্যা দিবস উপলক্ষে বরগুনা পৌরসভা মিলনায়তনে ১ ঘন্টার জন্য প্রতীকী মেয়রের দায়িত্ব গ্রহন করে বরগুনা সদর উপজেলা এনসিটিএফ এর শিশু সাংবাদিক উম্মে হাবিবা রূপা। রূপা বরগুনা সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী।

দায়িত্ব পেয়েই সে বরগুনা পৌরসভাকে শিশুর জন্য সুরক্ষিত রাখা, বাল্যবিয়ে প্রতিরোধে শিশু, যুব এবং এলাকার সর্বস্তরের নাগরিকদের সমন্বিত উদ্যোগ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে একতাবদ্ধ থাকা, ইভটিজিং প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ, শিশুদের বিনোদনের জন্য পৌর এলাকায় শিশুপার্ক ও বিনোদন কেন্দ্র প্রতিষ্ঠা, মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান গড়া এবং একটি করে শিশু সুরক্ষা দল গঠন করার আহ্বান জানান।

শনিবার বেলা ১টা থেকে ২টা পর্যন্ত এক ঘণ্টা দায়িত্ব পালন করা প্রতীকী মেয়র উম্মে হাবিবা রূপা মনে করেন, নারীর প্রতি সহিংসতা বন্ধ ও বাল্যবিয়ে রোধে সবাইকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি জানালেন নিজের আরও অনেক স্বপ্নের কথাও। পরে এক মুক্ত আলোচনায় এই পৌর মেয়রের দিক-নির্দেশনায় করণীয় তুলে ধরেন অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন শ্রেণি পেশার প্রনিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা। একজন শিশু মেয়রকে কাছে পেয়ে পৌর পরিষদের উপস্থিত সকলে উচ্ছ্বাস প্রকাশ করেন, ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন। পৌর পরিষদ মিলনায়তনে বরগুনা পৌরসভার মেয়র মো: কামরুল আহসান মহারাজ এর কাছ থেকে দায়িত্ব বুঝে নিয়েই কাজ শুরু করেন রূপা। এ সময় অন্য অনেক প্রস্তাবনার পাশাপাশি নারীর ক্ষমতায়ন, শিশুদের অধিকার বাস্তবায়নে নানা প্রস্তাব আনেন তিনি। শিশু-কিশোরদের জন্য ইকোপার্ক এবং ইকোপার্কে শিশু নিরাপত্তার কথা বলেন। এক ঘণ্টার নির্ধারিত সময় শেষে ফের চেয়ারে আসীন হন পৌরসভার চেয়ারম্যান মো: কামরুল আহসান মহারাজ। তিনি এক ঘণ্টার পৌর মেয়র এর সব প্রস্তাবনা বাস্তবায়নের ঘোষণা দিয়ে বলেন, নানাভাবে বঞ্চনার শিকার হচ্ছেন নারীরা। এমন এক ঘণ্টার জন্য নয়, আজকের কন্যা শিশুরাই আগামীতে দেশ পরিচালনায় অগ্রণী ভূমিকা পালন করবে।

এজন্য পরিবার এবং সমাজকে দায়িত্ব নিতে হবে। উপজেলা এসসিটিএফ’র সভাপতি সাফায়াত আরেফিনের সভাপতিত্বে এবং সহ সভাপতি আয়শা আক্তার রিতু ও সহ সাধারন সম্পাদক মো. আকিব ইসলাম রাকিব’র সঞ্চালনায় এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন , সিবিডিপির নির্বাহী পরিচালক জাকির হোসেন মিরাজ, চিত্তরন্জন শীল বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সিবিডিপির নির্বাহী কমিটির চেয়ারম্যান , বরগুনা প্রেসক্লাবের সাধারন সম্পাদক অ্যাড. সোহেল হাফিজ, মালেক মিঠু বরগুনা প্রতিনিধি ডিবিসি টেলিভিশন, এ এন এম আশরাফ উদ্দন জেলা ব্যবস্থাপক ডরপ, মোঃ জসীম উদ্দীন শামিম,নির্বাহী পরিচালক বাংলা মিশন, সিবিডিপির ওয়াই মুভস্ প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মোহম্মদ মেজবাহ উদ্দিন।

এছাড়াও প্রকল্পের ইয়ূথ ভলান্টিয়ার সজিব হোসেন। ‘শিশুর সাথে শিশুর তরে বিশ্ব গড়ি নতুন করে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য বেসরকারি সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনালের সহযোগিতায় অনুষ্ঠানটি আয়োজন করে বরগুনার বেসরকারি সংস্থা সিবিডিপি।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102