শুক্রবার, ১৪ মে ২০২১, ১২:৫৪ অপরাহ্ন

বসুরহাট পৌর এলাকায় ১৪৪ ধারা জারি

কামরুল হাসান রুবেল কোম্পানীগঞ্জ প্রতিনিধি
  • সময় কাল : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৪ বার পড়া হয়েছে

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও কোম্পানীঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচী দেওয়ায় পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কোম্পানীগঞ্জের সমগ্র বসুরহাট পৌরসভা এলাকার সর্বত্র এ আদেশ কার্যকর থাকবে বলে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউল হক মীর স্বাক্ষরিত এক আদেশে জানানো হয়েছে।

রবিবার (২১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর জিয়াউল হক মীর।

তিনি আরো জানান, দুই পক্ষ বসুরহাটে পাল্টাপাল্টি একই স্থানে সমাবেশ ডাকায় সমগ্র বসুরহাট পৌরসভায় এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ সময় সব ধরনের সভা সমাবেশ এই এলাকায় নিষিদ্ধ করা হয়েছে।

এদিকে, রাত ১০টার পর থেকে উপজেলার কবিরহাট-বুসরহাট, চাপরাশিরহাট-বসুরহাট ও দাগনভূঞা-বসুরহাট সড়কসহ উপজেলার বেশ কয়েকটি সড়কে গাছ ফেলে অবরোধ করে দূর্বৃত্তরা। এ সময় সিএনজিসহ কয়েকটি গাড়ী ভাঙচুর করে তারা। পুরো উপজেলায় এখন থমথম অবস্থা বিরাজ করছে।

প্রসঙ্গত, শনিবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০ টা ৪৫ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির। মৃত্যুর পর মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীরা সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ২টা ৩০মিনিটে বসুরহাট রূপালী চত্বরে এক শোকসভা ও মিলাদ দোয়া মাফিলের ডাক দেয়।

অপরদিকে, শনিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলন থেকে সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল একই সময় একই স্থানে প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়েছিলেন।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102