মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৬:২৮ অপরাহ্ন

বাংলাদেশকে আন্তর্জাতিক স্বীকৃতির দাবি

কলমের বার্তা ডেস্ক :
  • সময় কাল : বুধবার, ১৫ জুন, ২০২২
  • ১০ বার পড়া হয়েছে।

প্রায় ১২ লাখ রোহিঙ্গা জনগোষ্ঠীকে নিজ ভূখ-ে আশ্রয় দেয়ায় এবং বছরের পর বছর মানবিক কারণে যে বোঝা বহন করছে, তার জন্য দেশটিকে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি দেয়া উচিত বলে মন্তব্য করেছেন কূটনৈতিকরা। মঙ্গলবার মিয়ানমার ইস্যুতে নিউইয়র্কে আয়োজিত সংবাদ সম্মেলনে জাতিসংঘে ভারতের স্থায়ী মিশনের কাউন্সিলর আর মধুসূদন এমন মন্তব্য করেন।

বিশ্লেষকরা বলেন, উখিয়া টেকনাফে ৩৩টি আশ্রয় ক্যাম্পে এখনও অন্তত ১১ লাখ রোহিঙ্গা অবস্থান করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক দৃষ্টিকোণ থেকে এসব রোহিঙ্গাকে জায়গা, আশ্রয় ও মানবিক বিভিন্ন সেবা দিয়ে যাচ্ছেন। বছরের পর বছর লাখ লাখ রোহিঙ্গা স্থানীয়দের জন্য মাথাব্যথার কারণ হয়ে দাঁড়ালেও উখিয়া টেকনাফের মানুষ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে ভালবাসেন বলেই রোহিঙ্গারা আশ্রয় পেয়েছে।

ভারতীয় দূত মধুসূদন বলেন, কয়েক লাখ বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীকে নিজ ভূখ-ে আশ্রয় দেয়ায় আমরা বাংলাদেশের প্রশংসা করছি। আমরা বিশ্বাস করি, বাংলাদেশ বছরের পর বছর মানবিক কারণে যে বোঝা বহন করছে- তার জন্য দেশটিকে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি দেয়া উচিত। মিয়ানমারে ইস্যুতে মঙ্গলবার নিউইয়র্কে আয়োজিত সংবাদ সম্মেলনে জাতিসংঘে ভারতের স্থায়ী মিশনের কাউন্সিলর আর মধুসূদন বক্তব্য দেন।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102