মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন

বাংলাদেশকে বহির্বিশ্বে তুলে ধরবে ‘ব্র্যান্ডিং প্ল্যাটফর্ম’

কলমের বার্তা ডেস্ক :
  • সময় কাল : সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২
  • ৩৯ বার পড়া হয়েছে।

শিল্প-বাণিজ্যসহ সব ক্ষেত্রে বাংলাদেশকে বহির্বিশ্বে তুলে ধরতে একটি ‘কমন ব্র্যান্ডিং প্ল্যাটফর্ম’ গঠন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের ফলে বাংলাদেশের সম্ভাব্য চ্যালেঞ্জ মোকাবিলার প্রস্তুতি, পরিকল্পনা গ্রহণ, বাস্তবায়ন ও মনিটরিং সংক্রান্ত ‘ব্র্যান্ডিং বাংলাদেশ অ্যাবোর্ড’ শীর্ষক কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রোববার (২৩ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান সভায় অংশ নেন।

সভায় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম এবং পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।

এছাড়াও সরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, প্রধানমন্ত্রীর কার্যালয়, বাণিজ্য মন্ত্রণালয়, বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়ন অঞ্চল কর্তৃপক্ষ, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ কর্তৃপক্ষ, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন, আইসিটি বিভাগ, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অথরিটি ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই), ফেডারেশন অব বাংলাদেশ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই), বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমই) প্রতিনিধিরাও এ সভায় উপস্থিত ছিলেন।

সভার শুরুতে পররাষ্ট্র সচিব অর্থনৈতিক কূটনীতির বিভিন্ন দিক তুলে ধরে তার মন্ত্রণালয়ের সুনির্দিষ্ট লক্ষ্যে সভায় বহির্বিশ্বে বাংলাদেশের শক্তিশালী ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রে অঞ্চলভিত্তিক রোডম্যাপ তৈরির ব্যাপারে আলোচনা করা হয়।

বাংলাদেশের অর্থনৈতিক সক্ষমতা, কোভিড পরিস্থিতিতে সাফল্য, অন্য দেশকে ঋণ দেওয়ার সক্ষমতা, বাংলাদেশের সাহসী মানুষের সফলতার গল্প, পর্যটন, খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জন ইত্যাদি বিষয়ে আলোচনা হয়।

একটি কমন ব্র্যান্ডি প্ল্যাটফর্ম গঠন করে তার অধীনে দেশের সব সরকারি-বেসরকারি সংস্থা নিজ নিজ ক্ষেত্র থেকে বাংলাদেশকে ব্র্যান্ডিং করার কাজ করে যাবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়, হেডকোয়ার্টার ও তার বিদেশস্থ মিশনসমূহ নিয়ে ন্যাশন ব্র্যান্ডিং এবং এ সংক্রান্ত সব কাজে সর্বাত্মক সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করে।

Spread the love

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও খবর
এই নিউজ পোর্টাল এর কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ ।  About Us | Contact Us | Terms & Conditions | Privacy Policy
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102