শুক্রবার, ১৪ মে ২০২১, ০১:৪৬ অপরাহ্ন

বিদেশ ফেরতদের সহায়তা করার জন্য ব্র্যাক মাইগ্রেশন ফোরামের কমিটি গঠণ ও ফোরাম মিটিং অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
  • সময় কাল : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ২৪ বার পড়া হয়েছে

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ব্র্যাক মাইগ্রেশন ফোরামের কমিটি গঠণ ও ফোরাম মিটিং অনুষ্ঠিত হয়েছে।সোশিও ইকোনোমিক রিইন্টিগ্রেশন অব রিটার্নি মাইগ্রেন্ট ওয়ার্কার্স অব বাংলাদেশ ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম ডিস্ট্রিক রিইন্টিগ্রেশন সার্ভিস সেন্টার।

উল্লাপাড়ার আয়োজনে মাইগ্রেশন ফোরাম কমিটি গঠণ ও ফোরাম মিটিং অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) সকাল ১০টায় উল্লাপাড়া ব্র্যাক অফিস কার্যালয়ে অনুষ্ঠিত ফোরাম মিটিংয়ে প্রোগ্রামের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের ডিস্ট্রিক কোঅর্ডিনেটর আব্দুল মাজেদ। এসময় তিনি তার বক্তব্যে বলেন,রিইন্টিগ্রেশন সার্ভিস সেন্টার, সিরাজগঞ্জের মাধ্যমে পাসপোর্ট সংক্রান্ত,প্রবাস থেকে মৃতদেহ আনায়ন ও আর্থিক অনুদান,ক্ষতিপুরণ ও বকেয়া বেতনের অর্থ প্রাপ্তি,প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদের শিক্ষা বৃত্তি,দুতাবাসের মাধ্যমে প্রবাসী কর্মীদের আইনগত সহায়তা,অসুস্থ,আহত অথবা পঙ্গু কর্মীদের দেশে ফেরত আনা ও আর্থিক সাহায্য,প্রবাসে আটকে পরা কর্মীদের মুক্তকরণসহ প্রবাসী যেকোন তথ্য ও সেবা প্রদান করা হয়।

এ প্রোগ্রামের কার্যক্রম সর্বস্তরে ছড়িয়ে দিতে তিনি সকল শ্রেণি-পেশার মানুষের সহযোগিতা কামনা করেন।

ফোরাম মিটিংয়ে সাংবাদিক ব্যবসায়ী,জনপ্রতিনিধি,গণ্যমান্য ব্যক্তিবর্গ,প্রবাস ফেরতকর্মী এবং বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিগণ সহ মাইগ্রেশ ফোরামের উল্লাপাড়া প্রতিনিধি মোঃ আরিফুল ইসলাম,জাকারিয়া হোসেন উপস্থিত ছিলেন।

শেষে ফোরামের মিটিংয়ে সর্বসম্মতিক্রমে
আবু সাঈদ সভাপতি,আকতার হোসেনকে সহ-সভাপতি, এস এম আব্দুক মালেক সাধারণ সম্পাদক, এস এম ময়নুল হোসাইন (সাংবাদিক) কে সাংগঠনিক সম্পাদক,সাইফুল ইসলাম বাবু তথ্য ও প্রচার সম্পাদক,মাইগ্রেশন ফোরামের পর্যবেক্ষণ সদস্য আব্দুল মাজেদ,কার্যকরী সদস্য জয়নব খাতুন সহ ১৫ সদস্য বিশিষ্ট মাইগ্রেশন ফোরাম কমিটি গঠন করা হয়েছে।

 

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102