বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ১২:০৫ অপরাহ্ন

বৃক্ষরোপন কর্মসূচী পালন ও পাঁচ হাজার গাছের চারা রোপন করবে র‌্যাব-১২

Reportar Name
  • সময় কাল : রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ৯৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:

সিরাজগঞ্জ শহরে র‌্যাব-১২ কর্তৃক বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়েছে। সেই সাথে শহরের মুজিব সড়ক ও নিউ ঢাকা সড়কে এ কর্মসূচীর উদ্বোধন করা হয়।

“সবুজ বৃক্ষ নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে রোববার (৯ আগস্ট) দুপুরে র‌্যাব-১২ এর অধিনায়ক লে. কর্ণেল মুহাম্মদ খায়রুল ইসলাম, পিএসসি এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ পৌর মেয়র সৈয়দ আ. রউফ মুক্তা সিরাজী, র‌্যাব-১২ এর সিপিএসসি, সিরাজগঞ্জের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মুজিব বর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এবং র‌্যাব ফোর্সেস এর সম্মানিত মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম, পিপিএম এর পরামর্শক্রমে সারাদেশে সবুজায়ন কার্যক্রমকে এগিয়ে নিতে নিজেদের দায়িত্বপূর্ণ এলাকায় ফলদ, বনজ ও ভেষজ বৃক্ষের চারা রোপনের উদ্যোগ নেয় র‌্যাব-১২। এ উদ্যোগের অংশ হিসেবে সিরাজগঞ্জ শহরের মুজিব সড়ক ও নিউ ঢাকা সড়কের সবুজায়ন কার্যক্রম শুরু করা হয়। শহরের চান্দালি মোড় হয়ে এ দুইটি সড়কে ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করা হয় র‌্যাব-১২ এর পক্ষ থেকে। 

পরিবেশ সংরক্ষণে সবুজায়ন প্রক্রিয়ার কোনো বিকল্প নেই। র‌্যাব ফোর্সেস তাই দেশের আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি এবার পরিবেশ রক্ষায় বদ্ধপরিকর। সে কারণে ত্রাণ বিতরণসহ অন্যান্য সামাজিক কার্যক্রমের পাশাপাশি দেশের সবুজায়ন প্রক্রিয়াকে এগিয়ে আসে এলিট ফোর্স র‌্যাব।

উল্লেখ, র‌্যাব-১২ এর দায়িত্বপূর্ণ পাঁচটি জেলা তথা সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, টাঙ্গাইল ও কুষ্টিয়ার গুরুত্বপূর্ণ সড়ক, মহাসড়ক, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় পর্যায়ক্রমে পাঁচ হাজার গাছের চারা রোপন করা হবে র‌্যাব-১২ এর পক্ষ থেকে।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102