শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৯:২৮ পূর্বাহ্ন

ভাংগুড়ায় আমেনা খাতুন উপজেলার শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত

Reportar Name
  • সময় কাল : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ৬৩ বার পড়া হয়েছে

মোঃ আব্দুল আজিজ,ভাংগুড়া (প্রতিনিধি)

বিধবা আমেনা খাতুন (৮৫) আজ উপজেলার শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন। তিনি পাবনার ভাঙ্গুড়া উপজেলার পৌরসভার আরাজীপাড়া মহল্লার মৃত সিরাজুল ইসলামের স্ত্রী । অল্প বয়সে স্বামী হারিয়ে বিধবা হয়েও এই নারী তার ১২টি সন্তানকে সুশিক্ষিত করেছেন। বুধবার (৯ডিসেম্বর) তিনি পাবনা জেলা প্রশাসক এর নিকট থেকে সংবর্ধনা ও শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার গ্রহণ করেছেন।

জানা গেছে, আমেনা খাতুন ১৩/১৪ বছর বয়সের দিকে ষাটের দশকে সিরাজুল ইসলামের বধু হয়ে তার পরিবারে এসেছিলেন। পিতার বাড়িতে পড়ালেখার সুযোগ না পেলে ও স্বামীর বাড়িতে এসে তিনি পড়ালেখা করেন। সে সময় তার স্বামী সিরাজুল ইসলাম সরকারি চাকরি জীবী ছিলেন। কিন্তু বিবাহের কিছুদিন পরেই সে
সিরাজুল ইসলাম অসুস্থ হলে চাকুরি ছেড়ে দেন এবং চরম আর্থিক সংকটের মধ্যে শক্ত হাতে তার স্ত্রী আমেনা খাতুন পরিবারের হাল ধরেন । এ অবস্থায় ১৯৭২ সালে সিরাজুল ইসলাম ক্যান্সারে আক্রান্ত হন। এরপর প্রায় পাঁচ বছর ভুগে ১৯৭৭ সালে তিনি মারা যান। তখন অন্য কোনো উপায় না পেয়ে আমেনা খাতুন বড় তিন ছেলেকে পড়াশোনার পাশাপাশি বিভিন্ন কর্মে নিযুক্ত করে দেন। আর বড় তিন ছেলের আয় দিয়ে আমেনা খাতুন ছোট ছেলে ও তিন কন্যাকে উচ্চশিক্ষায় শিক্ষিত করেন।

আমেনা খাতুনের এমন সংগ্রমী জীবনের জন্য উপজেলা প্রশাসন এ বছর সফল জননী ও নারী হিসেবে উপজেলার শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত করেন।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102