মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :

ভাঙ্গুড়ায় সরকারি ভাবে বোরো ধান সংগ্রহ শুরু

মোঃ আব্দুল আজিজ ভাঙ্গুড়া প্রতিনিধি
  • সময় কাল : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ৩৪ বার পড়া হয়েছে

পাবনার ভাঙ্গুড়ায় সরকারিভাবে অভ্যন্তরীন বোরো ধান সংগ্রহ শুরু করা হয়েছে। প্রতি কেজির মূল্য ২৭ টাকা। বুধবার(২৮ এপ্রিল) বেলা ১১টার দিকে উপজেলা সরকারি খাদ্য গুদাম চত্বরে ফিতা কেটে সরাসরি কৃষকের নিকট থেকে বোরো ধান ক্রয় করে শুভ উদ্বোধন করা হয়। আগামী ৩১ শে আগস্ট পর্যন্ত সরাসরি কৃষকের নিকট থেকে ৮১৩ মে.টন বোরো ধান সংগ্রহ করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকার কথা ছিলো পাবনা-৩ আসনের (চাটমোহর-ভাঙ্গুড়া-ফরিদপুর) সংসদ সদস্য ও ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো. মকবুল হোসেন। কিন্তু উনি উপস্হিত ছিলেন না।

উপজেলা খাদ্য বিভাগ কর্তৃক আয়োজিত করোনাকালে স্বল্প পরিসরে উপস্থিত থেকে স্বাস্থ্যবিধি মেনে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. বাকী বিল্লাহ ও পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভীন পাখি,ওসিএলএসডি মোছাঃ সারমিন আক্তার, পিআইও উপসহকারি প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলমসহ প্রমুখ।

উদ্বোধনী দিনে উত্তর সারুটিয়ার কৃষক মোক্তার হোসেন এর নিকট থেকে ডাব্লিউকেওয়াইসি এর মাধ্যমে প্রতি কেজি ২৭টাকা দরে ১হাজার কেজি ধান ক্রয় করা হয়।

সূত্রে জানা গেছে, লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের নিকট হতে প্রতি কেজি ২৭ টাকা দরে আগামী ৩১শে আগস্ট পর্যন্ত এই উপজেলায় ৮১৩ মে.টন বোরো ধান সংগ্রহ করা হবে। ধানের আদ্রতা থাকতে হবে সর্বনি¤œ ১৪ %।

Spread the love
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর
themesba-lates1749691102